• শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিতে শিক্ষার্থীদের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০ (ভিডিও)

  রাবি প্রতিনিধি

০৩ মার্চ ২০২০, ২২:৪৫
রাবি
শিক্ষার্থীদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দর্শন বিভাগের দুই বর্ষের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। দুই দফা সংঘর্ষে অন্তত ১০ শিক্ষার্থী আহত হওয়া খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (৩ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে এই ঘটনা ঘটে।

আহতদের মধ্যে একজনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৩৯ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। বাকিদের বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বিভাগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে আন্তঃবিভাগ ক্রিকেট খেলায় দর্শন বিভাগের সঙ্গে ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের ম্যাচ চলছিলো। এ সময় দর্শন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের সঙ্গে একই বিভাগের মাস্টার্সের শিক্ষার্থীদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জীবন মাস্টার্সের শিক্ষার্থীদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। পরে বিভাগের শিক্ষকরা বিষয়টি সমাধানের জন্য চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের সঙ্গে বসেন।

মিটিং চলাকালীন মাস্টার্সের শিক্ষার্থী সাইফুল ইসলাম ও শেখ সাদী বের হয়ে চলে আসেন। এ সময় পূর্ব থেকে ডিনস কমপ্লেক্সের পাশে অবস্থানরত জীবন লোকপ্রশাসন বিভাগের কয়েকজন শিক্ষার্থীকে নিয়ে সাইফুল ও সাদীকে মারধর করেন। মারধরের বিষয়টি জানতে পেরে সাইফুল ও সাদীর সহপাঠীরা লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীদের ওপর চড়াও হন। এ সময় রবীন্দ্রনাথ ঠাকুর অ্যাকাডেমিক ভবনের সামনে অবস্থানরত মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা মারধর থামাতে গেলে তারাও মারধরের শিকার হন। পরে ত্রিমুখী সংঘর্ষে জড়িয়ে পড়ে শিক্ষার্থীরা। এক পর্যায়ে ঘটনাস্থলে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু এসে পরিস্থিতি শান্ত করেন।

মারামারির এই ঘটনায় লোক প্রশাসন, দর্শন ও মার্কেটিং বিভাগের প্রায় ১০জন শিক্ষার্থী আহত হন। তাদের মধ্যে গুরুতর আহত দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাইফুল ইসলামকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৩৯ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন : প্রধান অতিথি পরিচ্ছন্নতাকর্মী, পলিথিন মোড়ানো শিক্ষকের পোশাক!

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, ‘মারামারির বিষয়ে শুনে আমি ঘটনাস্থলে যাই। পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে বিষয়টি মীমাংসা করে নিতে বলা হয়েছে।’

জানতে চাইলে দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক জাহিদুল ইসলাম বলেন, ‘খেলাকে কেন্দ্র করে দুই বর্ষের শিক্ষার্থীদের মধ্যে মারধরের ঘটনা ঘটে। ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।’

ওডি/এমএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড