• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবির রাজনীতি বিজ্ঞান বিভাগের সুবর্ণজয়ন্তী ৫ ও ৬ মার্চ

  চবি প্রতিনিধি

০৩ মার্চ ২০২০, ১৭:০৪
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রাজনীতি বিজ্ঞান বিভাগের ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামী ৫ ও ৬ মার্চ (বৃহস্পতিবার ও শুক্রবার) দুই দিনব্যাপী সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৩ মার্চ) দুপুর সাড়ে ১২টায় রাজনীতি বিজ্ঞান বিভাগের সভাপতির অফিস কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। প্রায় ৩ হাজার প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে এই আয়োজনের পর্দা উঠবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রজতজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী।

সুবর্ণজয়ন্তীর ১ম দিনে সকাল ১০টায় সমাজ বিজ্ঞান অনুষদ থেকে আনন্দ র‍্যালি শুরু হয়ে শহীদ আব্দুর রব হলের মাঠে অনুষ্ঠানস্থলে এসে শেষ হবে। সকাল সাড়ে ১০টায় সুবর্ণজয়ন্তী উদ্বোধন করবেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

পর্যায়ক্রমে স্বাগত ও শুভেচ্ছা বক্তব্য, প্রয়াত শিক্ষক শিক্ষার্থীদের সম্মানে শোক প্রস্তাব পাঠ এবং অতিথিরা বক্তব্য দেবেন। এছাড়া সংবর্ধনা অনুষ্ঠান, সভাপতির বক্তব্য, স্মৃতিচারণ, বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হবে। আমন্ত্রিত শিল্পী ক্লোজআপ তারকা সাব্বির জামান ও ব্যান্ড দল চিরকুটের পরিবেশনার মধ্য দিয়ে শেষ হবে প্রথমদিনের কার্যক্রম।

৫ মার্চ সকাল ৮টায় ১ নম্বর রুটে একটি বাস বটতলী স্টেশন-টাইগারপাস-জিইসি-২ নম্বর গেট- অক্সিজেন হয়ে ক্যাম্পাসে আসবে।

একই সময় ২ নম্বর রুটে একটি বাস শপিং কমপ্লেক্স-মুরাদপুর-অক্সিজেন হয়ে ক্যাম্পাসে আসবে। বাসগুলো সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠানস্থল থেকে স্ব স্ব রুটে ফিরে যাবে।

২য় দিন সকাল সাড়ে ৯টা থেকে কার্যক্রম শুরু হবে। পর্যায়ক্রমে স্মৃতিচারণ, ফটো সেশন, প্রাক্তন শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, বিভাগের শিক্ষার্থীদের সাংস্কৃতিক পরিবেশনা, আমন্ত্রিত শিল্পী মৌমিতা বড়ুয়া ও সন্দীপন দাশের পরিবেশনা থাকবে। আমন্ত্রিত ব্যান্ড দল নাটাইয়ের পরিবেশনার মধ্য দিয়ে শেষ হবে রাজনীতি বিজ্ঞান বিভাগের দুই দিনব্যাপী এ উদযাপন।

আরও পড়ুন : হামলাকারীদের বিচার চায় কুবি ছাত্রলীগ

উল্লেখ্য, ২০১৮ সালে বিভাগটির ৫০ বছরের যাত্রা শেষ হয়। এ উপলক্ষে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে সুবর্ণজয়ন্তী উদযাপনের তোড়জোড় শুরু হলেও জাতীয় নির্বাচনসহ বিভিন্ন কারণে বড় পরিসরে এ উদযাপন করা সম্ভব হয়নি বলে জানিয়েছে সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি। তবে সীমিত পরিসরে ২০১৮ সালে একটি অনুষ্ঠানের মাধ্যমে সুবর্ণজয়ন্তী উদযাপনের সূচনা করা হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড