• শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাবেক অর্থ সম্পাদককে হল ছাড়া করলো ডুয়েট ছাত্রলীগ কর্মীরা

  ডুয়েট প্রতিনিধি

০২ মার্চ ২০২০, ২০:৩৭
ডুয়েট
ডুয়েট মূল ফটক ( ছবি : সংগৃহীত)

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) বর্তমান ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে শাখা ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদককে জোরপূর্বক হল ছাড়া করার অভিযোগ উঠেছে।

সোমবার (২ মার্চ) ভুক্তভোগী ডুয়েট সাংবাদিক সমিতিকে লিখিত অভিযোগের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম কাওসার হোসেন। তিনি ডুয়েটের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক।

অভিযোগ সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট প্রতিযোগিতার বাছাই পর্বকে কেন্দ্র করে এ বছরের ১ জানুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দেন কাওসার। এ ঘটনায় ছাত্রলীগের বর্তমান কর্মী সালাম, রিপন, আশিকুর রহমান কাশ্মীর, মোজাম্মেল, রাশেদ, মিজানসহ আরও কয়েকজন কাওসারকে জিজ্ঞাসাবাদ করেন। এছাড়া ছাত্রলীগের ওই কর্মীরা কাওসারকে তাদের নিকটে ক্ষমা প্রার্থনা করতে বললে কাওসার তাতে অসম্মতি জানান।

অভিযোগ সূত্রে আরও জানা যায়, পরবর্তী সময়ে তারা কাওসারকে নানা ধরনের হুমকি দিয়ে হল থেকে বের করে দেন। এছাড়া ব্যক্তিগত কাজে ঢাকায় আসলে কাওসারের প্রয়োজনীয় জিনিসপত্র হল থেকে বের করে দেওয়া হয়। এছাড়া ওই ফেসবুক পোস্টের জন্য ছাত্রলীগের বর্তমান কর্মীরা বিশ্ববিদ্যালয়ের হল প্রভোস্ট বরাবর অভিযোগ দিয়েছিলেন। অভিযোগটি বর্তমানে তদন্তাধীন।

এ ব্যাপারে ডুয়েট ছাত্রলীগের সভাপতি তাইবুর রহমান জানান, প্রশাসন এবং সাধারণ শিক্ষার্থীরা তাকে হল থেকে বের করে দিয়েছে। সে ক্রিকেট খেলোয়াড়দের বিরুদ্ধে পোস্ট দিয়েছিল। খেলোয়াড়রা ক্ষুব্ধ হওয়ায় এ ঘটনা ঘটেছে। অভিযোগকারীর মালামাল হল প্রভোস্টের রুমে জমা রয়েছে।

আরও পড়ুন : ইউডায় ইনডাকশন প্রোগ্রাম অনুষ্ঠিত

হলের সহকারী প্রভোস্ট মাজহারুল ইসলাম জানান, আমরা বিষয়টি জানার পর সেখানে গিয়েছিলাম। এখানে হল কর্তৃপক্ষ কেউ ছিল না, আমরা তদন্ত সাপেক্ষে বিষয়টি দেখেছি। কিছু শিক্ষার্থী ক্রিকেট খেলা নিয়ে প্রভোস্টের কাছে অভিযোগ দিয়েছিল। একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ওডি/এমআরকে

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড