• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা হাফ ম্যারাথনে জাবির তিন শিক্ষার্থীর সাফল্য

  জাবি প্রতিনিধি

২৯ ফেব্রুয়ারি ২০২০, ১০:৩৮
জাবি
হাফ ম্যারাথনে অংশ নেওয়া শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

‘গ্ল্যাক্সোজ-ডি ঢাকা হাফ ম্যারাথন ২০২০’- এ সাফল্য বয়ে এনেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) তিন শিক্ষার্থী।

হাফ ম্যারাথন এবং মিনি ম্যারাথন, এই দুই বিভাগের সমন্বয়ে প্রথম হয়েছেন ফার্মেসি বিভাগের সাবেক শিক্ষার্থী রাকিবুল ইসলাম। এছাড়া হাফ ম্যারাথনে তৃতীয় হয়েছে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির শিক্ষার্থী মাহফুজ শাওন এবং মিনি ম্যারাথনের নারী ক্যাটাগরিতে দ্বিতীয় হয়েছেন সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী ও বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট দলের ব্যাটসম্যান শারমিন আক্তার সুপ্তা।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) হাতিরঝিলে পুলিশ কনকর্ড প্লাজার সামনে থেকে ভোর ছয়টায় ম্যারাথন শুরু হয়। এই প্রতিযোগিতাটি হাফ ম্যারাথন এবং মিনি ম্যারাথন, এই দুই বিভাগের সমন্বয়ে অনুষ্ঠিত হয়। হাফ ম্যারাথনে অংশ নেওয়া প্রতিযোগীরা পুরো হাতির ঝিল তিনবার প্রদক্ষিণ করেন।

হাফ ম্যারাথন ক্যাটাগরিতে অংশগ্রহণকারী ১ হাজার প্রতিযোগী ২১ দশমিক ১ কিলোমিটার পথ দৌড়ান। এরপর অনুষ্ঠিত হয় রান ইভেন্ট বা ৭.৫ কিলোমিটার মিনি ম্যারাথন। এখানেও ১ হাজার প্রতিযোগী অংশগ্রহণ করেন।

এবারের ম্যারাথনে বাংলাদেশ ছাড়াও ১৮টি দেশের ৪৫ জন আন্তর্জাতিক রানার অংশ নেন।

গতবারের তুলনায় এবার অংশগ্রহণকারীর সংখ্যা বেড়েছে। মোট দুই হাজার রানার অংশ নেয় আসরে। যেখানে নারী অ্যাথলেটের সংখ্যা ৩১৮ জন। এ আয়োজনকে কেন্দ্র করে পুরো হাতিরঝিলে উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে। প্রতিযোগী ছাড়াও এই প্রতিযোগিতা উপভোগ করতে জড়ো হন হাজারও দর্শক।

আরও পড়ুন : শিক্ষকরা যোগ্য নেতা তৈরির কারিগর : গণশিক্ষা প্রতিমন্ত্রী

যৌথভাবে এ হাফ ম্যারাথনটির আয়োজন করছে ঢাকা রান লর্ডস ও জিএসকে বাংলাদেশ লিমিটেড। সুস্থ থাকতে দেশের সর্বস্তরের মানুষকে দৌড়াতে উৎসাহিত করা এবং স্বাস্থ্যকর ও উন্নত লাইফস্টাইল বেছে নিতে অনুপ্রাণিত করা ঢাকা রান লর্ডস প্রতিষ্ঠানটির লক্ষ্য।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড