• বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিতে অনশনে অসুস্থদের সংখ্যা বেড়ে ৪৮

  রাবি প্রতিনিধি

২৮ ফেব্রুয়ারি ২০২০, ২০:১৬
অনশনে অসুস্থ
অনশনে অসুস্থত শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

বিভাগের নাম পরিবর্তনের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থীদের অনশনে অসুস্থতার সংখ্যা বেড়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ৪৮ শিক্ষার্থী অসুস্থ হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বিকালে এ তথ্য জানান আন্দোলনকারী শিক্ষার্থীরা। এর আগে বুধবার সকাল ১০টা থেকে স্যার জগদীশ চন্দ্র অ্যাকাডেমিক (৩য় বিজ্ঞান) ভবনের সামনে অনশন শুরু করেন শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন ভাঙবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন তারা।

অনশনকারী শিক্ষার্থীরা জানান, এ পর্যন্ত অন্তত ৪৮ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। তাদের অনেককে রাবির মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে এবং কয়েকজনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত ১৩ শিক্ষার্থী অসুস্থ হয়েছেন বলে জানা যায়। এ দিন সন্ধ্যা ৬টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের অনশন চলছিল।

এ দিকে, শুক্রবার সকাল ১০টার দিকে শিক্ষার্থীদের দেখতে যান বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া। তিনি অনশন ভাঙার অনুরোধ জানান।

আরও পড়ুন : ৪৮ ঘণ্টা ধরে অনশনে শিক্ষার্থীরা, অসুস্থ অন্তত ৩২

প্রসঙ্গত, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনে (পিএসসি) বিষয় কোড অন্তর্ভুক্তির দাবি জানিয়ে গত ১৯ জানুয়ারি থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন, অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচি পালন করছেন বিভাগের শিক্ষার্থীরা। তবে এখন বিভাগের নাম পরিবর্তন করে ফলিত পরিসংখ্যান করার দাবিতে অনশন করছেন তারা।

ওডি/জেআই

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড