• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএসএমএমইউতে ঢাবি শিক্ষার্থীদের হামলায় আহত ২০

  শিক্ষা ডেস্ক

২৮ ফেব্রুয়ারি ২০২০, ১১:২১
ঢাবি
শিক্ষার্থীদের হামলা (ছবি : সংগৃহীত)

বহির্বিভাগে টিকিট কাটা নিয়ে কথা কাটাকাটির জেরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কিছু শিক্ষার্থী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) এ ঘটনা ঘটে। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানিয়েছে, ‘বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পিয়াস, সাব্বির, নাঈম ইসলাম, সাগর শাহরিয়ার নিয়ম বহির্ভূতভাবে বহির্বিভাগের টিকিট চায়। এ নিয়ে পূবালী ব্যাংকের কর্মকর্তা খালিদ হোসেনের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়।
এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা আলমগির হোসেন ওই চার শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের পরিচালকের (হাসপাতাল) কক্ষে নিয়ে যান।

পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক বিষয়টির সমাধান করে দেন। কিন্তু পরে ওই শিক্ষার্থীরা সেখান থেকে বের হয়ে সি ব্লকের সামনে প্রশাসনিক কর্মকর্তা আলমগির হোসেনকে মারধর করে। এতে বিশ্ববিদ্যালয়ের কর্তব্যরত আনসার সদস্যসহ অন্যরা এগিয়ে আসেন এবং ঢাবির চার শিক্ষার্থীকে পুনরায় পরিচালকের কক্ষে নিয়ে যান। বিষয়টি ঢাবি কর্তৃপক্ষকে জানানোর পর ঢাবির ২ জন সহকারী প্রক্টর ও জসিমউদ্দিন হলের ভিপি মো. ফরাদ বিএসএমএমইউতে আসেন। এ বিষয়ে শাহবাগ থানা পুলিশকেও অবহিত করা হয়।

তারা আরও জানায়, ‘পরবর্তী সময়ে শাহবাগ থানা পুলিশ প্রশাসনের উপস্থিতিতে বিএসএমএমইউ ও ঢাবি কর্তৃপক্ষ বসে। আলোচনা চলার সময় বিকাল ৩টা ৫০ মিনিটে ঢাবির ২৫-৩০ জন শিক্ষার্থী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ১ ও ২ নম্বর গেট দিয়ে প্রবেশ করে গাড়ি ভাঙচুর করে। তারা বিএসএমএমইউর কর্মকর্তা, আনসার সদস্য, ড্রাইভার ও কর্মচারীসহ কমপক্ষে ২০ জনকে পিটিয়ে আহত করে। হামলাকারীরা বিশ্ববিদ্যালয়ের বি ব্লকের প্রধান ফটকের কাচের দরজা ভেঙে ফেলে।’

পরবর্তী সময়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর তাদের থানায় নিয়ে যায় পুলিশ। ঢাবি শিক্ষার্থীদের হামলায় আহতরা বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে ঢাবির প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘ঘটনাটি খুবই দুঃখজনক। আমরা তথ্য নিচ্ছি, পুলিশকেও সঠিক তথ্য খুঁজে বের করতে বলা হয়েছে।’

আরও পড়ুন : ৪৮ঘণ্টা ধরে অনশনে শিক্ষার্থীরা, অসুস্থ অন্তত ৩২

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান জানান, ‘এ রকম একটি খবর পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখছি।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড