• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবি পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট

৪৮ ঘণ্টা ধরে অনশনে শিক্ষার্থীরা, অসুস্থ অন্তত ৩২

  রাবি প্রতিনিধি

২৮ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫২
রাবি
অনশনরত শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

বিভাগের নাম পরিবর্তনের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থীদের আমরণ অনশন ৪৮ ঘণ্টা ছাড়িয়েছে। 

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত অন্তত ৩২ শিক্ষার্থী অসুস্থ হয়েছেন বলে দাবি আন্দোলনকারীদের। এর আগে বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে অনশন শুরু করেন শিক্ষার্থীরা।

অনশনকারী শিক্ষার্থীরা জানান, এ পর্যন্ত ৩২ জনের অধিক শিক্ষার্থী অসুস্থ হয়েছেন। তাদের অনেককে রাবির মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে এবং কয়েকজনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন বলে জানান শিক্ষার্থীরা।

এ দিকে, শুক্রবার সকাল ১০টার দিকে শিক্ষার্থীদের দেখতে যান বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া। 

তিনি অনশন ভাঙার অনুরোধ জানিয়ে শিক্ষার্থীদের বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ অথরিটি হলেন উপাচার্য। তিনি এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন এবং আগামী সোমবার তোমাদের সঙ্গে ও তোমাদের শিক্ষকদের সঙ্গে আলোচনায় বসতে চেয়েছেন। তোমাদের উচিত উপাচার্যের প্রতি সম্মান জানিয়ে রুমে ফিরে যাওয়া।’

আরও পড়ুন : শপথ নিলেন পিএসসির নতুন সদস্য

প্রসঙ্গত, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনে (পিএসসি) বিষয় কোড অন্তর্ভুক্তের দাবি জানিয়ে এ বছরের ১৯ জানুয়ারি থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে নানা কর্মসূচি পালন করে আসছেন বিভাগের শিক্ষার্থীরা। তবে এখন বিভাগের নাম পরিবর্তন করে ফলিত পরিসংখ্যান করার দাবিতে অনশন করছেন তারা।  

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড