• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিটি কলেজ শিক্ষার্থীদের ছুরিকাঘাতে ঢাকা কলেজের ৫ শিক্ষার্থী আহত

  মো. রাকিবুল হাসান তামিম, ডিসি প্রতিনিধি

২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৫৫
সংঘর্ষ
ছুরিকাঘাতে আহত শিক্ষার্থী (ছবি : দৈনিক অধিকার)

রাজধানীর সিটি কলেজের শিক্ষার্থীদের ছুরিকাঘাতে ঢাকা কলেজের ৫ শিক্ষার্থী আহত হয়েছে। 

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সায়েন্স ল্যাবরেটরি মোড়ে সিটি কলেজের প্রধান ফটকের সামনে এ হতাহতের ঘটনা ঘটে।আহতদের মধ্যে চার জনকে ঢাকা মেডিকেল কলেজে এবং এক জনকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়েছে। এর মধ্যে ২ শিক্ষার্থীর অবস্থা আশঙ্কাজনক।

ছুরিকাঘাতে আহত শিক্ষার্থীরা হলেন- ঢাকা কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থী ছোয়াদ, রাহাত, তানভীর, সাফওয়ান, এবং নেহাল। এর মধ্যে সোয়াত এবং রাহাত পেটে, তানভীর হাতে, সাফওয়ান পিঠে এবং নেহালের পায়ে গুরুতর জখমের শিকার হয়েছেন।

আহত শিক্ষার্থীরা জানান, কলেজ ছুটির পর আমরা বাসায় যাচ্ছিলাম। বাসে ওঠার জন্য সিটি কলেজের মোড়ে দাঁড়িয়ে ছিলাম। তখন সিটি কলেজের কিছু শিক্ষার্থী দলবেঁধে আমাদেরকে ডেকে খারাপ ভাষায় কথা বলে ও বাজে মন্তব্য করে এবং মারধর শুরু করে। আমরা প্রতিবাদ করলে আমাদেরকে বেধড়ক পেটানো হয় ও ছুরি দিয়ে আঘাত করে। পরে আমাদের বন্ধুরা আমাদেরকে হাসপাতালে নিয়ে আসে।

আহত শিক্ষার্থীদের দেখতে ঢাকা মেডিকেলে ছুটে আসেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ। তিনি বলেন, ‘আমি একটি মিটিংয়ে ছিলাম, খবর শুনে আমি ঢাকা মেডিকেলে গিয়েছি, সেখানে দেখলাম আমার পাঁচ শিক্ষার্থী আহত। এর মধ্যে একজন চিকিৎসা নিয়ে বাসায় চলে গেছে, দুইজনের অবস্থা গুরুতর। একজনকে সোহরাওয়ার্দী মেডিকেলে নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের কাছ থেকে শুনলাম, কলেজ ছুটি হওয়ার পর ছাত্ররা বাসায় ফিরছিলো তখন সাইন্সল্যাব এলাকায় সিটি কলেজের শিক্ষার্থীদের ছুরিকাঘাতের ফলেই এই হতাহতের ঘটনা ঘটেছে।’

ঢাকা সিটি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আনোয়ার হোসাইন বলেন, ‘আমি বাইরে শিক্ষা মন্ত্রণালয়ের একটি মিটিংয়ে ছিলাম। পথিমধ্যে ঘটনা জানতে পারি। যদি কোনো শিক্ষার্থী এই ঘটনার সঙ্গে জড়িত থাকে তবে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আরও পড়ুন : পবিপ্রবির দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের নাম পরিবর্তন

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া জানান, আহত ৫ জনকে তাদের সহপাঠীরা উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসে। এদের মধ্যে নেহালের অবস্থা গুরুতর হলে তাকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার পায়ে, সোয়াতের এবং রাহাতের পেটে ছুরির আঘাতের চিহ্ন রয়েছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড