• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে ১১ মার্চ বঙ্গবন্ধু পরিষদের নির্বাচন

  ইবি প্রতিনিধি

২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪:০৫
ইবি
ইবির মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল (ছবি : দৈনিক অধিকার)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পেশাজীবী সংগঠন বঙ্গবন্ধু পরিষদের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২০ এর নির্বাচনি তফসিল ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু পরিষদ প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তফসিল অনুযায়ী আগামী ১১ মার্চ নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। ওই দিন মমতাজ ভবনে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। ভোট গ্রহণের দিনেই গণনা শেষে ফল ঘোষণা করা হবে।

জানা যায়, নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য নির্ধারিত ফরমের মূল্য তিন হাজার টাকা। আগ্রহী প্রার্থীদের আগামী ২ মার্চ মনোনয়ন পত্র গ্রহণ ও ৩ মার্চ বিকাল ৪টার মধ্যে মনোনয়ন পত্র জমা দিতে বলা হয়েছে। আগামী ৪ মার্চ প্রার্থীরা মনোনয়ন পত্র প্রত্যাহার করতে পারবেন। একই দিনে বিকাল ৩টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

উল্লেখ্য, এর আগে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু পরিষদের ৭৩ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেয় বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক। শিক্ষক ও কর্মকর্তাদের একাংশ গত (৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে যাত্রা শুরু করে।

গণতান্ত্রিকভাবে কমিটি গঠন না হওয়ার অভিযোগ এনে এবং শিক্ষক-কর্মকর্তাদের আলাদা করে কমিটি গঠনের আবেদনের প্রেক্ষিতে এ বছরের ৮ জানুয়ারি বঙ্গবন্ধু পরিষদের নির্বাচিত সম্পাদক অধ্যাপক ড. রুহুল কুদ্দুস মো. সালেহর নেতৃত্বে এক সাধারণ সভায় সকলের সর্বসম্মতিক্রমে নির্বাচন কমিশন গঠন করা হয়।

এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আখতার হোসেনকে এবং সহকারী নির্বাচন কমিশনার হিসেবে বাংলা বিভাগের অধ্যাপক ড. রবিউল হোসেন এবং ফলিত পুষ্টি, খাদ্য ও প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শেখ শাহীনূর রহমানকে নির্বাচিত করা হয়েছে।

আরও পড়ুন : যবিপ্রবির সঙ্গে এসিএফের সমঝোতা চুক্তি

বঙ্গবন্ধু পরিষদের ১০১ জন শিক্ষক ও ৯৫ জন কর্মকর্তা পৃথক হওয়ার জন্য আবেদন করেছিল। এ বিষয়টি দীর্ঘদিন অমীমাংসিত থাকার পর সেই আবেদনের প্রেক্ষিতে শিক্ষকদের আলাদা করে বঙ্গবন্ধু পরিষদের নির্বাচনি তফসিল ঘোষণা করা হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড