• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যবিপ্রবির সঙ্গে এসিএফের সমঝোতা চুক্তি

  যবিপ্রবি প্রতিনিধি

২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩:১৩
যবিপ্রবি
সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান (ছবি : দৈনিক অধিকার)

শিক্ষা গবেষণায় সহযোগিতা এবং পেশাগত মান উন্নয়নের জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সঙ্গে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে অ্যাকশন কোন্ট্রি লা ফেইম (এসিএফ)/ অ্যাকশন এগেইন্সট হাঙ্গার।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব এবং এসিএফের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জনাব বিকাশ গোয়াল নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারক সই করেন। সমঝোতা স্মারক স্বাক্ষরের পেছনে অগ্রণী ভূমিকা পালন করেন পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. ওমর ফারুক ও উক্ত বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার।

সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে যবিপ্রবির পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা এসিএফের সঙ্গে বিভিন্ন গবেষণা ও ইন্টার্নশিপ করতে পারবে। সমঝোতা স্মারকে দুই প্রতিষ্ঠান যৌথভাবে গবেষণা, প্রকাশনা, প্রশিক্ষণ কর্মসূচি এবং চাকরির ক্ষেত্রে যবিপ্রবির শিক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়ার বিষয় উল্লেখ করা হয়েছে ।

এই সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে যবিপ্রবির পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষার্থীদের গবেষণার সুযোগ সুবিধার পরিসর বাড়লো এবং হাতে কলমে শিক্ষার সুযোগ সৃষ্টি হলো, যা আগামী মার্চ মাস থেকে কার্যকর হবে।

সমঝোতা স্মারক স্বাক্ষরের পর অভিজ্ঞতা শেয়ারিং নিয়ে একটি সেমিনার আয়োজন করে পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষার্থীরা। এতে সভাপতিত্ব করেন পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এসিএফ বাংলাদেশের প্রধান সহযোগী আবু সিজো, ডেপুটি কান্ট্রি ডিরেক্টর বিকাশ গোয়েল, খাদ্য নিরাপত্তা কর্মকর্তা তপন কুমার চক্রবর্তী ও তৌফিক আহমেদ। সেমিনারে এসিএফের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা তুলে ধরেন বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী সম্রাট কুমার দত্ত, আবু তাহের ও তপু মল্লিক।

আরও পড়ুন : অনশনে রাবির পপুলেশন সায়েন্সের শিক্ষার্থীরা

সেমিনারে আরও উপস্থিত ছিলেন- পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. ওমর ফারুক, সহকারী অধ্যাপক তানভীর আহমেদ, রাজিব কান্তি রায়, ফাতেমা তুজ জোহরা, প্রভাষক শুভাশীষ দাশ শুভ, ইয়াদ আহমেদ ও বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড