• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

গ্রিন ইউনিভার্সিটি ও ডেকিন বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা

  জিইউবি প্রতিনিধি

২৫ ফেব্রুয়ারি ২০২০, ২২:৫৭
গবেষণা বিনিময়
গ্রিন ইউনিভার্সিটি ও অস্ট্রেলিয়ার ডেকিন ইউনিভার্সিটির লোগো (ছবি : সম্পাদিত)

শিক্ষা ও পারস্পরিক গবেষণা বিনিময়ের লক্ষ্যে গ্রিন ইউনিভার্সিটি ও অস্ট্রেলিয়ার ডেকিন ইউনিভার্সিটির মধ্যে সমঝোতার বিষয়ে উভয়পক্ষ আগ্রহ প্রকাশ করেছে। 

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ডেকিন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জেমিল আবওয়াজি গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য ও উপ-উপাচার্যের সঙ্গে সাক্ষাৎকালে এই বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। এ সময় তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয় নিয়ে কথা বলেন।

এ সময় অধ্যাপক জেমিল আবওয়াজি তার বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে বলেন, গ্রিন ইউনিভার্সিটির সঙ্গে শিক্ষা ও গবেষণা সংক্রান্ত যৌথ কার্যক্রম গ্রহণে আগ্রহী আমরা। এ ক্ষেত্রে গ্রিন ইউনিভার্সিটির শিক্ষকদের জন্য এমফিল ও পিএইডি ডিগ্রীও অফার করেন তিনি। 

এছাড়াও দুই বিশ্ববিদ্যালয় উভয়ের মধ্যে শিক্ষার্থী বিনিময়, ইন্টারন্যাশনাল রিসার্স প্রজেক্ট যৌথ বিনিময়, যৌথভাবে শিক্ষা ও প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ, কনফারেন্স আয়োজন, শিক্ষার পরিবেশ ও গবেষণার উন্নয়নে সুযোগ সৃষ্টির লক্ষ্যে কাজ করবেন বলে জানান জেমিল। সাক্ষাতে উভয় পক্ষই বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা স্বাক্ষরের সম্ভাব্যতা নিয়েও ফলপ্রসূ আলোচনা করেন।

সভায় গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. চৌধুরী ফারহান আহমেদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : চবিতে কিছু এলাকায় অনুমতি ছাড়া ভ্রমণ নিষেধ

উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক অধ্যাপক জেমিল আবওয়াজিকে গ্রিন ইউনিভার্সিটিতে আসা এবং যৌথ সহযোগিতামূলক শিক্ষা কার্যক্রম গ্রহণ করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করায় আন্তরিক ধন্যবাদ জানান।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড