• শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডুপ্লিকেট সনদ না দিতে কারিগরি বোর্ডকে ডুয়েটের চিঠি

  ডুয়েট প্রতিনিধি

২৫ ফেব্রুয়ারি ২০২০, ২২:০৬
ডুপ্লিকেট সনদ
ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রবেশদ্বার (ছবি : সংগৃহীত)

ডুপ্লিকেট সনদ না দিতে কারিগরি বোর্ডকে চিঠি দিয়েছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) প্রশাসন। 

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কারিগরি বোর্ড বরাবর এই চিঠি প্রদান বিষয়ে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিশ্ববিদ্যালয়ের বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি-আর্ক প্রোগ্রামে ভর্তির সময় ভর্তিকৃত শিক্ষার্থীরা তাদের ডিপ্লোমা পাসের মূল সার্টিফিকেট সংশ্লিষ্ট বিভাগের জমাদান করে। এছাড়া কোনো সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত কিংবা ব্যক্তি মালিকানাধীন চাকরি না করার অঙ্গীকারনামাও প্রদান করে থাকে। কিন্তু এ সত্ত্বেও কিছু শিক্ষার্থী বিভিন্ন কৌশলে বাংলাদেশ কারিগরি বোর্ড হতে ডিপ্লোমা পাসের ডুপ্লিকেট সনদপত্র সংগ্রহ করে অধ্যায়নরত অবস্থায় বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করে যা কর্তৃপক্ষের নিকট গোচরীভূত হয়েছে। শিক্ষার্থীদের এমন কর্মকাণ্ড অত্যন্ত অনৈতিক ও অনাকাঙ্ক্ষিত এবং বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিপন্থি।

এ প্রেক্ষিতে ডুয়েট প্রশাসনের ক্লিয়ারেন্স ব্যতীত বাংলাদেশ কারিগরি বোর্ড হতে শিক্ষার্থীদের ডিপ্লোমা পাসের ডুপ্লিকেট সনদপত্র প্রদান না করা এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অধ্যয়নরত শিক্ষার্থীদের ডাটাবেস লিংক প্রদানের মাধ্যমে সহায়তা প্রদান করার কথা উল্লেখ করা হয়।

আরও পড়ুন : সমন্বিত ভর্তি পরীক্ষায় আপত্তি চুয়েট শিক্ষার্থীদের

এতে নন-ডুয়েটিয়ান এবং সাধারণ শিক্ষার্থীদের ভোগান্তি বাড়বে কি না জানতে ডুয়েট প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড