• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে না জাবিও

  ক্যাম্পাস ডেস্ক

২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩৫
সমন্বিত ভর্তি পরীক্ষা
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের টপ ভিউ (ছবি : সংগৃহীত)

পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার প্রক্রিয়ায় অংশ নিচ্ছে না জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)। বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পর এবার একই সিদ্ধান্ত নিয়েছে তারা।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য সচিব রহিমা কানিজ।

তিনি বলেন, গত ১৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ১৩৬তম অ্যাকাডেমিক সভায় কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার বিষয়ে প্রথম আলোচনা হয়। সে দিন এ বিষয়ে কোনো সিদ্ধান্ত না হওয়ায় বিশেষ অ্যাকাডেমিক সভা আহ্বানের সিদ্ধান্ত নেওয়া হয়। সে অনুযায়ী বিশেষ সভায় বসেন সদস্যরা। এতে উপস্থিত ৪০ জন সদস্যের মধ্যে অধিকাংশ সদস্যই কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার পক্ষে মত দেননি। ফলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান নিজস্ব নিয়ম অনুযায়ী শিক্ষার্থী ভর্তি করা হবে।

একাধিক শিক্ষকের বরাত দিয়ে রহিমা কানিজ বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কষ্টের কথা বিবেচনা করে আচার্য যে সিদ্ধান্ত নিয়েছেন, আমরা সে সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানাই। যেহেতু ১৯৭৩ এর ধারায় পরিচালিত অন্য বিশ্ববিদ্যালয়গুলো কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় যাচ্ছে না, তাই আমরাও নিজস্ব নিয়মে শিক্ষার্থী ভর্তি করাব। এ বছর যদি কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয় তাহলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভবিষ্যতে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার বিষয়টি বিবেচনা করবে।

আরও পড়ুন : করোনা ভাইরাসের চিকিৎসায় রোবট চিকিৎসক!

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নুরুল আলম বলেন, ইউজিসির আয়োজনে হতে যাওয়া কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় এ বছর না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদ। বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মেই পরবর্তী ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ওডি/জেআই

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড