• শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবিতে ইএসই বিভাগের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

  জাককানইবি প্রতিনিধি

২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৫১
জাককানইবি
শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

ক্লাসরুম ও ল্যাবের দাবিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়েছে এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা। 

২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে চালু হওয়া বিভাগের শিক্ষার্থীদের দাবি- পাঁচটি ব্যাচের জন্য মাত্র দুইটি ক্লাসরুম ও একটি নামমাত্র ল্যাব দিয়ে চলছে বিভাগটির কার্যক্রম। পূর্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্লাসরুম ও ল্যাব সংকট সমাধানে বিভিন্ন আশ্বাস দিয়ে আসলেও বাস্তবায়নের জন্য কোনো পদক্ষেপ নেয়নি।

বিভাগের একাধিক শিক্ষার্থী জানান, ক্লাসরুম সংকটের ফলে প্রতিনিয়ত তাদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। রুটিনে ক্লাস থাকলেও ক্লাসরুম সংকটের কারণে ক্লাস করা সম্ভব হয় না অধিকাংশ সময়। ফলে সেশনজটসহ বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে আমাদের। আমরা প্রশাসনের কাছে দীর্ঘদিন ধরে আমাদের সংকট সমাধানের জন্য বলে আসছি কিন্তু তারা আমাদের দাবিগুলো সমাধানের ব্যাপার আশ্বাসেই সীমাবদ্ধ রেখেছেন। তাই আমরা বাধ্য হয়ে আজকে আন্দোলনে নেমেছি।

এরপর বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধানসহ দায়িত্বশীল অন্য শিক্ষকগণ শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে উপাচার্যের পক্ষ থেকে সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন।

আরও পড়ুন : নোবিপ্রবিতে কাল থেকে ৪র্থ ছায়া জাতিসংঘ সম্মেলন

এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আশরাফ আলী সিদ্দিকী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে সাত দিনের মধ্যে সংকট নিরসনের আশ্বাস দেন।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড