• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবির সান্ধ্য কোর্সে ভর্তি স্থগিত

  ক্যাম্পাস ডেস্ক

২৫ ফেব্রুয়ারি ২০২০, ০৯:২৮
ঢাবি
কার্জন হল, ঢাকা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

আগামী পাঁচ সপ্তাহের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সান্ধ্য কোর্সসহ অনিয়মিত সব কোর্সের ভর্তি কার্যক্রম স্থগিত করা হয়েছে।

এ সময়ের মধ্যে সান্ধ্য কোর্স পরিচালনার যৌক্তিক ও যুগোপযোগী নীতিমালা প্রণয়নে কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান বিশ্ববিদ্যালয়ের সহউপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদ।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) অ্যাকাডেমিক কাউন্সিলের সভা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান এ সিদ্ধান্তের কথা জানান।

ইউজিসির কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় অংশ নেবে কি না এবং সান্ধ্য কোর্সের ধরনে কোনো পরিবর্তন আসবে কি না এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণে সোমবার বিকাল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এই সভা অনুষ্ঠিত হয়।

তর্ক-বিতর্কের মধ্য দিয়ে রাত ১০টায় সভা শেষ হয়। সভা শেষে উপাচার্য বলেন, ‘সান্ধ্য কোর্স পরিচালনার সময়োপযোগী নীতিমালা প্রণয়নে বিশ্ববিদ্যালয়ের সহউপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদকে প্রধান করে একটি কমিটি করা হয়েছে। কমিটিতে আরও আছেন সহউপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. কামাল উদ্দীন, ১৩টি অনুষদের ডিন ও দুটি ইনস্টিটিউটের (আইবিএ এবং শিক্ষা ও গবেষণা) পরিচালক। কমিটি আগামী পাঁচ সপ্তাহের মধ্যে নীতিমালা তৈরি করবে।’

আরও পড়ুন : ৫২র শহীদদের স্মরণে গবিতে ‘হৃদয়ে বায়ান্ন’ অনুষ্ঠান

সভার প্রথম ঘণ্টায় অ্যাকাডেমিক কাউন্সিলে ঢাবিকে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার বাইরে রাখার ব্যাপারে সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এরপরের ছয় ঘণ্টা সান্ধ্য কোর্স নিয়ে আলোচনা হয়। সভায় সান্ধ্য কোর্স পর্যালোচনা ও যৌক্তিকতা যাচাই কমিটির প্রতিবেদন নিয়ে শিক্ষকরা তর্কে জড়িয়ে পড়েন। শিক্ষকদের প্রায় সবাই সান্ধ্য কোর্সের পক্ষে বিভিন্ন যুক্তি তুলে ধরেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড