• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৩তম সাউফেস্টে জাককানইবির ৪ শিক্ষার্থী

  জাককানইবি প্রতিনিধি

২৪ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩৪
জাককানইবি
দুই শিক্ষকের সঙ্গে শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

১৩তম ‘সাউথ এশিয়ান ইউনিভার্সিটি ইয়ুথ ফেস্টিভাল ২০২০’ (সাউফেস্ট) এ অংশগ্রহণ করতে ভারতে পৌঁছেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ৪ শিক্ষার্থী।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের অধ্যাপক ড. মুশাররাত শবনম ও অধ্যাপক ড. জাহিদুল কবীরের নেতৃত্বে শিক্ষার্থীরা ভারত পৌঁছান।

ওই চার শিক্ষার্থী হলেন- চারুকলা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের (এমএফএ) বাচ্চু মিয়া আরিফ, সংগীত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের কানিজ খন্দকার মিতু, সংগীত বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রনব হালদার প্রান্ত এবং থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মুনালিসা রয়।

টিম ম্যানেজার ড. মুশাররাত শবনম বলেন, ‘আমরা মোট পাঁচবার অংশগ্রহণ করেছি। সবসময় আমাদের অংশগ্রহণ ছিল চমৎকার। এবারও সকলের দোয়ায় আমরা ভালো কিছু করব।’

দক্ষিণ এশিয়ার ১০টি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ২৪ থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এই ফেস্টিভাল চলবে। এবারের ভেন্যু ভারতের হরিয়ানা অঙ্গরাজ্যের কুরুক্ষেত্র বিশ্ববিদ্যালয়। প্রত্যেক বিশ্ববিদ্যালয় থেকে ২/৩ জন লাইট ভোকাল গ্রুপ, ক্লাসিক্যাল ড্যান্স, ফোক ড্যান্স, ডিবেট, ইলেকিউশন, পোস্টার মেকিং, ক্লে মডেলিংসহ বিভিন্ন ইভেন্টে নিজ দেশের শিক্ষা, সংস্কৃতি, অর্থনৈতিক ও প্রাসঙ্গিক নানা বিষয় উপস্থাপন করতে পারবেন।

উল্লেখ্য, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে সক্রিয় সহযোগিতা ও পারস্পরিক সম্পর্ক জোরদার করার লক্ষ্যে অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ান ইউনিভার্সিটিজ ২০০৬ সাল থেকে এই ফেস্টিভালের আয়োজন করে আসছে।

আরও পড়ুন : বেরোবিতে জেন্ডার ক্লাবের কমিটি গঠিত

ভারত, পাকিস্তান, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, মিয়ানমার, মরিশাস, আফগানিস্তান ও মালদ্বীপের শিক্ষার্থীদের অংশগ্রহণের পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সেরাদের নিয়ে ইউজিসির তত্ত্বাবধানে একটি দল অংশগ্রহণ করে যার মধ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় অন্যতম।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড