• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৌলভীবাজার পলিটেকনিক

শিক্ষকদের কর্মবিরতি প্রত্যাহারে শিক্ষার্থীদের অবস্থান

  এমপিআই প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪৯
মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউট
শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি (ছবি : দৈনিক অধিকার)

মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটে (এমপিআই) শিক্ষকদের কর্মবিরতি প্রত্যাহারের দাবিতে ক্যাম্পাস অবরোধ, বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে ইনস্টিটিউটের প্রধান ফটকে তালা ঝুলিয়ে শিক্ষার্থীরা আন্দোলন করে। দাবি মেনে না নেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস বন্ধ থাকবে বলেও জানায় শিক্ষার্থীরা।

জানা যায়, দ্বিতীয় শিফটের পারিশ্রমিক হ্রাসের প্রতিবাদে ও বিশ মাসের বকেয়া বেতন ভাতার দাবিতে ইনস্টিটিউটের শিক্ষকরা দীর্ঘদিন ধরে কর্মবিরতি পালন করছেন। কর্মবিরতির ফলে ক্লাস-পরীক্ষা সব বন্ধ রয়েছে। সেই সঙ্গে শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে।

শিক্ষার্থীদের দাবি, গত দেড় বছর ধরে থেমে থেমে শিক্ষকদের কর্মবিরতি চলছে। তাই যত তাড়াতাড়ি সম্ভব তাদের এই দাবি মেনে নেওয়ার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থী কামরান আহমেদ বলেন, ‘শিক্ষকরা ২য় শিফটের ক্লাস বন্ধ রাখায় শিক্ষার্থীরা অনেক ভোগান্তিতে আছে। ঠিকমতো ক্লাস না হওয়ায় তারা পরীক্ষায় ভালো ফল করতে পারছে না।’

তিনি বলেন, ‘যেহেতু দ্বিতীয় শিফটে ক্লাস হচ্ছে না, তাই আমরা প্রথম শিফটের শিক্ষার্থীরা আগামীকাল থেকে ক্লাস করব না।’

আরও পড়ুন : ক্লাস-পরীক্ষা ও আন্দোলনে প্রাণবন্ত বশেমুরবিপ্রবি

কলেজের অধ্যক্ষ মো. রেদওয়ানুর রহমান দৈনিক অধিকারকে জানান, শিক্ষকদের দাবি, সরকারকে মূল বেতনের ৫০ শতাংশ (জাতীয় পে স্কেল ২০১৫ অনুযায়ী) পর্যায়ক্রমে ১০০ শতাংশ উন্নীত করতে হবে। কিন্তু সরকার বারবার আশ্বাস দিয়েও অদৃশ্য কারণে সাড়া দিচ্ছে না। ফলে শিক্ষকদের দ্বিতীয় শিফটের ক্লাস থেকে বিরত থাকা ছাড়া কোনো উপায় নেই।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড