• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত 

  ববি প্রতিনিধি

২২ ফেব্রুয়ারি ২০২০, ২০:০৯
ববি
আনন্দ র‌্যালি (ছবি : দৈনিক অধিকার)

নানা আয়োজনের মধ্য দিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) দিবস উদযাপিত হয়েছে।

শনিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টা ৩০ মিনিটে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, বেলুন এবং ফেস্টুন উড়িয়ে এ দিবসের উদ্বোধন করা হয়। 

এ সময় প্রধান অতিথি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, ববি উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন প্রমুখ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে সকাল ১০টা ৪৫ মিনিটে বর্ণাঢ্য এক আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে বরিশাল-পটুয়াখালী-ভোলা মহাসড়ক হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন অতিথিরা।

এ দিকে দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন এবং বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ইউজিসি সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম উপস্থিত ছিলেন।  

অধ্যাপক ড. দিল আফরোজা বেগম বলেন, 'আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ মানবসম্পদ সৃষ্টির কোনো বিকল্প নেই। তোমরা যে যে বিভাগেই পড়ছো না কেন সে বিষয়কে গুরুত্ব দিয়ে পড়তে হবে, যাতে করে তোমরা তোমাদের উদ্ভাবনী শক্তির মাধ্যমে দেশের জন্য কাজ করে যেতে পারো।’

তিনি আরও বলেন, ‘তোমাদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করতে হবে। একটা বিষয় মনে রাখতে হবে যারা সত্যিকার অর্থে বঙ্গবন্ধুর আদর্শকে মনে প্রাণে ধারণ করে তারা কখনো কোনো অন্যায় ও দুনীতিকে প্রশ্রয় দিতে পারেনা।’

আরও পড়ুন : ভাষা দিবসের ব্যানারে বীরশ্রেষ্ঠদের ছবি

এ দিকে অনুষ্ঠানের দ্বিতীয় অংশে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বিকালে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]mail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড