• সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস পালিত

  পবিপ্রবি প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪৮
পবিপ্রবি
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পবিপ্রবিতে প্রভাতফেরী (ছবি : সংগৃহীত)

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে কর্মসূচির মধ্যে ছিল পুষ্পার্ঘ্য অর্পণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ,কালো পতাকা উত্তোলন, প্রভাতফেরী ও আলোচনা সভা।

একুশের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. হারুনর রশীদ ও উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী। এছাড়া ডিন কাউন্সিল, প্রভোস্ট কাউন্সিল, সেক্টর কমান্ডারস ফোরাম, অফিসার্স অ্যাসোসিয়েশন, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, বঙ্গবন্ধু সমন্বয় পরিষদ, কর্মচারী পরিষদ, বাংলাদেশ ছাত্রলীগ, আলোকতরী, উদীচী ও বাঁধনসহ বিভিন্ন সংগঠন পুষ্পার্ঘ্য অর্পণ করে।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টায় প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন উপাচার্য অধ্যাপক ড. মো. হারুনর রশীদ এবং কালো পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী। এরপর সকাল ৭টা ৪০ মিনিটে কালো ব্যাজ ধারণ করে প্রশাসনিক ভবনের সম্মুখ থেকে শুরু হওয়া প্রভাতফেরী ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এরপর সকাল ৮টায় টিএসসি ভবনের কনফারেন্স রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অধ্যাপক আ.ক.ম মোস্তফা জামানের সভাপতিত্বে ও সহযোগী অধ্যাপক ড. মো. জাহিদ হাসানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মো. হারুনর রশীদ। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী। অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন- প্রক্টর অধ্যাপক ড. মো. আবুল কাসেম চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত প্রমুখ।

আরও পড়ুন : জবি আবৃত্তি সংসদের উদ্যোগে ‘চেতনায় একুশ’

প্রধান অতিথি বক্তৃতায় উপাচার্য বলেন, ‘বাংলা ভাষার শুদ্ধ চর্চা ও সুস্থ অনুশীলনের মাধ্যমে নিজস্ব সংস্কৃতি ও মূল্যবোধের বিকাশ ঘটিয়ে আগামী প্রজন্মের জন্য একটি সুন্দর ভবিষ্যৎ গড়ে তুলতে হবে।’

এছাড়া বিশ্ববিদ্যালয়ের বহিঃস্থ ক্যাম্পাসেও প্রভাতফেরি ও আলোচনা সভার মাধ্যমে দিবসটি পালন করা হয়।

ওডি/এমএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড