• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইআইইউসির উপাচার্যকে সুপ্রিম কোর্টে তলব

  আইআইইউসি প্রতিনিধি

২০ ফেব্রুয়ারি ২০২০, ২২:২০
এলএলবি কোর্স
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর উপাচার্য অধ্যাপক কে এম গোলাম মহিউদ্দিন (ছবি : সম্পাদিত)

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর উপাচার্য অধ্যাপক কে. এম গোলাম মহিউদ্দিনকে তলব করেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আগামী ২৩ ফেব্রুয়ারি তাকে আদালতে হাজির হতে বলা হয়েছে। 

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে ছিলেন আইনজীবী জয়নুল আবেদীন।

জানা গেছে, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সিদ্ধান্ত উপেক্ষা করে আইন বিভাগের এলএলবি কোর্সে ৫০ জনের বেশি শিক্ষার্থী ভর্তি করায় বেসরকারি বিশ্ববিদ্যালয়টির উপাচার্যকে আদালতে তলব করা হয়েছে। আইন বিষয়ে উত্তীর্ণ শিক্ষার্থীদের বাংলাদেশ বার কাউন্সিল পরীক্ষায় অংশ নেওয়া সংক্রান্ত এক আবেদনের ধারাবাহিকতায় আপিল বিভাগ এ আদেশ দেন।

আরও পড়ুন : কলেজছাত্রী অপহরণ, ববির সেই কর্মচারী বহিষ্কার

প্রসঙ্গত, ইউজিসির সিদ্ধান্ত অনুযায়ী আইন বিভাগের এলএলবি কোর্সে ৫০ জনের বেশি শিক্ষার্থী ভর্তি করা যাবে না বলে জানানো হয়। তবে এই সিদ্ধান্ত পালন না করায় বিশ্ববিদ্যালয়টির ৪৩ জন শিক্ষার্থী আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির জন্য বার কাউন্সিলের পরীক্ষা দিতে রেজিস্ট্রেশন কার্ড পাচ্ছিলেন না।  রেজিস্ট্রেশন কার্ড পেতে শিক্ষার্থীরা হাইকোর্টে রিট করেন। হাইকোর্ট তাদের রেজিস্ট্রেশন কার্ড ও পরীক্ষায় অংশ গ্রহণের সুযোগ দিতে বার কাউন্সিলকে নির্দেশ দেন। এই আদেশের বিরুদ্ধে বার কাউন্সিল আপিল বিভাগে আবেদন করে। এ বিষয়ে জানতে আদালত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে তলব করেছেন।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড