• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবিতে সরকারি বিধি বহির্ভূত অর্থ ব্যয় করায় তদন্ত কমিটি

  বেরোবি প্রতিনিধি

২০ ফেব্রুয়ারি ২০২০, ২০:৫১
বেরোবি
বেরোবি ক্যাম্পাস (ছবি : সংগৃহীত)

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সরকারি বহির্ভূতভাবে অর্থ ব্যয় করায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের অতিরিক্ত পরিচালক ড. দূর্গা রানী স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) অনুমোদিতে এ কমিটি গঠন করা হয়। 

বেরোবির বিরুদ্ধে আনিত অভিযোগের তদন্তের জন্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগির, ড. ফেরদৌস জামান এবং ড. দূর্গা রানী সরকারকে দায়িত্ব দেওয়া হয়েছে। 

অফিস আদেশে বলা হয়, ‘বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিশেষ উন্নয়ন’ শীর্ষক ডিপিপিতে অনুমোদিত ড্রইং ও ডিজাইন পরিবর্তন করে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন না নিয়ে ভবন নির্মাণ করা হচ্ছে। তাছাড়া প্রকল্পের অনুমোদিত ডিপিপিতে অন্তর্ভুক্ত নহে এমন কতগুলো খাতে বরাদ্দ না থাকা সত্ত্বেও সরকারি বিধি বহির্ভূতভাবে অর্থ ব্যয় করা হয়েছে। এই অনিয়মের বিষয়ে যাচাইয়ের জন্য এ কমিটি গঠন করা হয়েছে। 

আরও পড়ুন : বেরোবি উপাচার্যের উপস্থিতি তালিকা অবমুক্ত 

এ বিষয়ে রুটিন উপাচার্য অধ্যাপক ড. আরএম হাফিজুর রহমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘আপনি আমাকে এ বিষয়ে বলছেন কেন? এটা কি আমার সঙ্গে যায়? আমি একজন রিপোর্টারের মাধ্যমে জেনেছি। তবে এ ব্যাপারে কিছু বলতে পারব না।’

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড