• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)

১০ ছাত্রলীগ কর্মীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার 

  আইআইইউসি প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি ২০২০, ২২:২৯
আইআইইউসি
বহিষ্কৃত দুই ছাত্রলীগ নেতা (ছবি : সম্পাদিত)

শিক্ষক লাঞ্ছনা ও ছাত্র নির্যাতনসহ বিভিন্ন অপকর্মে জড়িত থাকায় ২ শিক্ষার্থীকে স্থায়ীভাবে এবং ৮ জনকে বিভিন্ন মেয়াদের বহিষ্কার করেছে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) প্রশাসন। 

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। বহিষ্কৃতরা সবাই বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত রয়েছেন।

সম্প্রতি র‌্যাগিং, শিক্ষক লাঞ্ছনা, ছাত্র নির্যাতনসহ বেশকিছু ঘটনার প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করা হয়। পরে তদন্ত কমিটির প্রতিবেদন এবং বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সুপারিশে উপাচার্যের সভাপতিত্বে জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

স্থায়ীভাবে বহিষ্কৃতরা হলেন- উচো অং মারমা (আইডি নাম্বার এলএম ১৮৩১২২) এবং মো. অনিক ইসলামকে (আইডি নম্বর ইটি ১৮৩০৮০) ।

মো. মশিউর রহমান (আইডি নম্বর ইটি ১৮৩০৫৭) ও ওমর ফারুক তুহিনকে (আইডি নম্বর ইটি ১৮৩০৭২) ২ বছরের জন্য বহিষ্কার করা হয়। এছাড়া হাসান হাবীব মুরাদ (আইডি নম্বর এলএম ১৮৩১২৩), রবিউল হোসেন রনি (আইডি নম্বর ইবি ১৪১০০৮) ও মো. শফিউল আলমকে (এমবিএ নম্বর আর ১৯৩১৪৭) ১ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। 

এক সেমিস্টারের জন্য বহিষ্কৃতরা হলেন- এফজাজুল হক অমি (আইডি নম্বর সি ১৬৩০২৪), আবদুল্লাহ আল তাশরীফ (আইডি নম্বর ইটি ১৬৩০৩৩) ও আবদুল্লাহ আল নাঈমকে (আইডি নম্বর ইটি ১৬৩০২৮)।

এ দিকে সোমবার (১০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড, মিছিল-মিটিং, সভা-সমাবেশ নিষিদ্ধ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি বিকাল ৪টায় কুরআনিক সায়েন্স ডিপার্টমেন্টের দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী আদনানকে উসমান (রা.) হলের ৪১৩ নম্বর রুমে নিয়ে যায় ইইই বিভাগের বিতর্কিত ছাত্রলীগ নেতা জুবায়ের ইসলাম ডলারের অনুসারী উচো মারমা, রবিউল ইসলাম রনি ও শফিউল ইসলাম।

আরও পড়ুন : ৩০ মিনিটে ফিটনেসবিহীন ৫০টি সিএনজি জব্দ করলো শিক্ষার্থীরা 

এরপর শিবির অপবাদে আদনানকে রাত ১২টা পর্যন্ত নির্যাতন করা হয়। গত ৬ ফেব্রুয়ারি শিক্ষার্থী মাসুদুর রহমান আদনান সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২-এ ছাত্রলীগের ১০ জনের বিরুদ্ধে মামলা করেন। এরপর থেকেই আন্দোলনে ফুঁসে ওঠে পুরো ক্যাম্পাস।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড