• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাতৃভাষা দিবস উপলক্ষে মানারাতে আলোচনা সভা

  এমআইইউ প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪৯
মানারাত বিশ্ববিদ্যালয়
আলোচনা সভায় আগত অতিথিরা (ছবি : সংগৃহীত)

একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ উদযাপন উপলক্ষে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (এমআইইউ) আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের গুলশান ক্যাম্পাসের কর্ডোভা হলে এ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক এম. হারুন-অর-রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক উপাচার্য ও এমআইইউ ট্রাস্টের সদস্য অধ্যাপক ড. এম. উমার আলী, কোষাধ্যক্ষ হাফিজুল ইসলাম মিয়া, রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম, ইংরেজি বিভাগের ভারপ্রাপ্ত প্রধান ও সহযোগী অধ্যাপক আহমেদ মাহবুব-উল-আলম ও ইইই বিভাগের প্রধান কে.এম. আখতারুজ্জামান।

এতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ওপর প্রবন্ধ উপস্থাপন করেন জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ভারপ্রাপ্ত প্রধান ও সহকারী অধ্যাপক মো. রফিকুজ্জামান রুমান। এছাড়া আলোচনায় অংশ নেন সেন্টার অব জেনারেল এডুকেশনের সহকারী অধ্যাপক ড. মুহাম্মদ ওবায়দুল্লাহ।

উপাচার্য অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম একুশে ফেব্রুয়ারিকে বাঙালির জাতীয় জীবনে এক গৌরবময় ও তাৎপর্যপূর্ণ দিন উল্লেখ করে বলেন, ‘আমাদের দামাল ছেলেরা একদিন যেভাবে মাতৃভাষা বাংলার অধিকার আদায় করেছিল সেভাবেই আজকে তাদের বিজাতীয় সংস্কৃতির আগ্রাসন ঠেকাতে আমাদের শিক্ষার্থীদের সোচ্চার হতে হবে।’

আরও পড়ুন : হলুদ সন্ধ্যায় বেরোবির বর, হাবিপ্রবির কনে

এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন- পরীক্ষা নিয়ন্ত্রক এবং ভর্তি, জনসংযোগ ও ছাত্র বিষয়ক বিভাগের ভারপ্রাপ্ত প্রধান এএইচএম আবু সাঈদ, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক রোকেয়া সুলতানা, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা জামান, সেন্টার অব জেনারেল এডুকেশনের সহকারী অধ্যাপক ড. সাবিহা সুলতানা প্রমুখ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড