• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে বন্ধুর ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন

  কুবি প্রতনিধি

১৮ ফেব্রুয়ারি ২০২০, ২০:১৯
রক্তের গ্রুপ নির্ণয়
রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনের উদ্বোধন (ছবি : দৈনিক অধিকার)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) স্বেচ্ছাসেবী রক্তদাতা সংগঠন ‘বন্ধু’ এর উদ্যোগে দুই দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন কোর্টে ক্যাম্পেইনের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। 

মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা এবং বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ক্যাম্পেইন চলবে। এতে সার্বিক সহযোগিতা করছে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, ‘বন্ধু একটি সাহসী সংগঠন। রক্তদান একটি সাহসী কাজ, আর সাহসী কাজ করতে হয় ইয়াং জেনারেশনকে। যে রক্ত দিতে পারে সে নিঃসন্দেহে ভালো কাজ করে।’

রক্তের গ্রুপ নির্ণয় করতে আসা কয়েকজন শিক্ষার্থী এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, ‘বন্ধুর এটি খুব ভালো একটি উদ্যোগ, যার ফলে আমরা অনেকে ব্লাড গ্রুপ জানতে পেরেছি। পাশাপাশি আমাদের জন্য কিংবা আমাদের কোনো রিলেটিভের জন্য রক্ত লাগলে বন্ধু থেকে সংগ্রহ করতে পারবো।’

আরও পড়ুন : আরডি অ্যাওয়ার্ড পেলেন বাকৃবির দুই শিক্ষক

সংগঠনের সাধারণ সম্পাদক শাখাওয়াতের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. স্বপন চন্দ্র মজুমদার, সংগঠনটির উপদেষ্টা মো. হারুন, বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের সিনিয়র মেডিকেল অফিসার ডা. মাহামুদুল হাসান, ডা. আলী হাসান নেওয়াজ, শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সংগঠনের সভাপতি আবেদিন কবির প্রমুখ।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড