• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবিতে মালেক উকিল হলের উদ্বোধনী অনুষ্ঠান

  নোবিপ্রবি প্রতিনিধি

১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৩
নোবিপ্রবি
আব্দুল মালেক উকিল হলের উদ্বোধনী অনুষ্ঠান (ছবি : দৈনিক অধিকার)

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল হলের উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল-আলম। 

আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ফারুক উদ্দিন, প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আব্দুল মালেক উকিল হলের প্রাধ্যক্ষ ড. ফিরোজ আহমেদ, মালেক উকিল হলের সহকারী প্রাধ্যক্ষবৃন্দ, মালেক উকিল হলের আবাসিক শিক্ষার্থীবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আব্দুল মালেক উকিল হলের প্রাধ্যক্ষ ড. ফিরোজ আহমেদ।

জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অতিথিদের মধ্য থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার- উল- আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ফারুক উদ্দিন, প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আব্দুল মালেক উকিল হলের প্রাধ্যক্ষ ড. ফিরোজ আহমেদ, মালেক উকিল হলের সহকারী প্রাধ্যক্ষবৃন্দ বক্তৃতা প্রদান করেন। 

এছাড়াও আবাসিক শিক্ষার্থীদের মধ্য থেকে বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ তাদের অনুভূতি প্রকাশ করেন। শিক্ষার্থীরা এ ধরনের প্রোগ্রাম আয়োজনের জন্য হল প্রশাসনকে ধন্যবাদ জানান এবং নোবিপ্রবির এই হলকে রোল মডেল হল করার জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহণের প্রত্যাশা জানান। উল্লেখ্য, নোবিপ্রবির মালেক উকিল হলের আবাসিক শিক্ষার্থীদের নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে সিট বরাদ্দ দেওয়া হয়।

মালেক উকিল হলের প্রাধ্যক্ষ ড. ফিরোজ আহমেদ বলেন, ‘আব্দুল মালেক উকিল হলকে রোল মডেল করার জন্য হল প্রশাসন থেকে সবধরনের কার্যক্রম করা হবে।’ এ সময় হলের শৃঙ্খলা ও হলকে সুন্দর রাখার জন্য আবাসিক শিক্ষার্থীদের প্রতি আহবান জানান তিনি।

আরও পড়ুন : ডাকসুর উদ্যোগে ‘আমাদের লালবাস’ অ্যাপস

উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার উল আলম বলেন, ‘নোবিপ্রবিতে প্রথম হল হিসেবে এই ধরনের আয়োজন একটি মাইলফলক। এই হলকে রোল মডেল করার জন্য সবধরনের কার্যক্রম হল প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে গ্রহণ করা হবে।’ 

এ সময় তিনি শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। দ্রুত সময়ের মধ্যে বাকি হলগুলো চালু করার আশ্বাসও দেন উপাচার্য।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড