• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফেরাতে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪:০৩
বশেমুরবিপ্রবি
সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম অবিলম্বে সচল করার দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বরে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা জানান, ইতিহাস বিভাগের আন্দোলনের পক্ষে তাদের সমর্থন রয়েছে। এভাবে ক্লাস-পরীক্ষা স্থগিত ও ক্যাম্পাসে অচলাবস্থা বিরাজমান থাকায় তারা অনেক ক্ষতির সম্মুখীন হচ্ছে, এমনকি সেশনজটে পড়ার আশঙ্কায় ভুগছেন।

বক্তারা অভিযোগ করে বলেন, অনেকে প্রয়োজনীয় কাগজপত্র নিতে পারছেন না। ফলে অনেক সিনিয়রদের বাইরের স্কলারশিপ হাতছাড়া হয়ে যাচ্ছে।

উল্লেখ্য, ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে ইউজিসির অনুমোদন ব্যতীত বশেমুরবিপ্রবিতে ইতিহাস বিভাগ চালু করেন সাবেক উপাচার্য খোন্দকার নাসিরুদ্দিন। গত ৬ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ইউজিসিতে অনুষ্ঠিত এক মিটিংয়ে বশেমুরবিপ্রবিতে আগামী শিক্ষাবর্ষ থেকে ইতিহাস বিভাগে নতুন শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ প্রদান করে।

আরও পড়ুন : সিএনজি দুর্ঘটনায় আহত চুয়েট শিক্ষার্থীর মৃত্যু

এই নির্দেশের প্রতিবাদে বিভাগ অনুমোদনের দাবিতে অ্যাকাডেমিক ও প্রশাসনিক ভবন এবং লাইব্রেরিতে তালা ঝুলিয়ে টানা ১২ দিন ধরে আন্দোলন করছেন ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা। ফলে টানা ৭ম দিন ধরে বশেমুরবিপ্রবির সকল অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড