• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবিতে ফোকলোর বিভাগের বসন্ত উৎসব

  জাককানইবি প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১০:৩৪
জাককানইবি
ফোকলোর বিভাগের বসন্ত উৎসব (ছবি : দৈনিক অধিকার)

‘ফাগুন হাওয়ায়, লোক মায়ায়’ স্লোগানে ফোকলোর বিভাগের আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ‘বসন্ত উৎসব ১৪২৬’ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় সামাজিক বিজ্ঞান অনুষদ ও ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনের মধ্যবর্তী গোলচত্বরে বসন্ত বরণের অনুষ্ঠান শুরু হয়।

ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান সাকার মুস্তাফার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন বিভাগের সহকারী অধ্যাপক কথাসাহিত্যিক মেহেদী উল্লাহ।

আরও বক্তব্য প্রদান করেন- প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান ও ছাত্র উপদেষ্টা ড. শেখ সুজন আলী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিভাগের শিক্ষার্থী রাফিয়া ইসলাম ভাবনা।

বিভাগীয় প্রধান সাকার মুস্তাফা বলেন, ‘সুস্থ সংস্কৃতির বিকাশ ও চর্চায় ফোকলোর বিভাগ কাজ করে যাচ্ছে, বসন্ত উৎসব তারই একটি অংশ। বাঙালি সংস্কৃতির পাশাপাশি অন্য সকল জাতি-গোষ্ঠীর সংস্কৃতির চর্চা সবখানে ছড়িয়ে পড়ুক, এই প্রত্যাশা।’

আরও পড়ুন : শুক্রবার পর্যন্ত ইবি কর্মকর্তাদের কর্মবিরতি স্থগিত

আয়োজনের সাংস্কৃতিক সন্ধ্যায় অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা ঋতুরাজের আগমনের বরণ অনুষ্ঠান উপভোগ করে। উপস্থিত অতিথি ও দর্শকদের এ সময় হরেক রকমের মিষ্টান্ন ও লোকখাবার দিয়ে আপ্যায়ন করা হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড