• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে জাককানইবি শিক্ষার্থীদের বিক্ষোভ 

  জাককানইবি প্রতিনিধি

১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০৯
জাককানইবি
শিক্ষার্থীদের বিক্ষোভ (ছবি : দৈনিক অধিকার)

র‍্যাগিংয়ের অভিযোগে বহিষ্কৃত পাঁচ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষার্থীরা।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে এ দাবি জানায় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, ‘পূর্ব নোটিশ না দিয়ে এবং শিক্ষার্থীদের অবগত না করে হঠাৎ এতো বড় শাস্তি দেওয়া অনুচিত। আমরা যারা আন্দোলনে নেমেছি আমরাও র‍্যাগিংয়ের বিরুদ্ধে। এ ঘটনায় জড়িত সন্দেহে যাদের শাস্তি দেওয়া হয়েছে তারা প্রকৃত অপরাধী নয়। তাদেরকে ক্লাস পরীক্ষায় বসার অনুমতি দেওয়া হোক এবং ভবিষ্যতে যেন কেউ র‍্যাগিং না করে সেই বিষয়ে সতর্কতা দেওয়া হোক।’

পরে দুপুরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবসহ ৭ জনের একটি প্রতিনিধি দল উপাচার্যের সাথে সাক্ষাৎ করে। সাক্ষাৎ শেষে শনিবার (২২ ফেব্রুয়ারি) পর্যন্ত আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা।

এ ব্যাপারে প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, ‘শিক্ষার্থীরা ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে আবেদন করেছে, আমরা সেটি গ্রহণ করেছি। আগামী সিন্ডিকেট সভায় এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সিন্ডিকেট সভায় কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী ইমরানকে র‍্যাগিংয়ের অভিযোগে স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের ২য় বর্ষের দুই শিক্ষার্থী জাকির হোসেনকে ৩ বছর ও তানভিরুল ইসলামকে দুই বছর এবং ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মেহেদি হাসানকে দুই বছরের জন্যে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরও পড়ুন : স্থানীয়দের হামলার শিকার বশেমুরবিপ্রবির শিক্ষার্থী অন্যদিকে নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী লিয়োনাকে র‍্যাগিংয়ের অভিযোগে শায়রা তাসনিম আনিকা ও তোয়াবা নুসরাত মীমকে ১ বছর করে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড