• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবির ১৫ ব্যক্তি ও সংগঠনকে সাস্টসিসি অ্যাওয়ার্ড

  শাবিপ্রবি প্রতিনিধি

১৬ ফেব্রুয়ারি ২০২০, ০৯:১৩
শাবিপ্রবি
সাস্টসিসি অ্যাওয়ার্ড প্রদান (ছবি : দৈনিক অধিকার)

কর্মক্ষেত্রে সফলতা ও বিশেষ অবদানের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পাঁচজন সাবেক কৃতি শিক্ষার্থীকে ‘অনার অব এক্সিলেন্স’ প্রদান করা হয়েছে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে আয়োজিত দুই দিনব্যাপী ‘সাস্টসিসি ফেস্টিভ্যাল-২০’ এর সমাপনী অনুষ্ঠানে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। 

সেই সঙ্গে শিক্ষাক্ষেত্রের পাশাপাশি সৃজনশীলতা, দায়বদ্ধতা ও অনুপ্রেরণার জন্য ৮জন শিক্ষার্থী ও ২টি টিমকে ‘সাস্টসিসি অ্যাওয়ার্ড-২০২০’ প্রদান করা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের অন্যতম ক্যারিয়ার বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাব’ কর্তৃক এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃতি ব্যক্তিবর্গের নিকট অ্যাওয়ার্ড তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। 

অ্যাওয়ার্ড প্রদানকালে উপাচার্য বলেন, ‘আমাদের ক্যাম্পাস এখন অত্যন্ত সুন্দরভাবে চলছে। কিন্তু কিছু সংখ্যক লোক বিশৃঙ্খলার চেষ্টা করছে। এই ক্যাম্পাসে বিশৃঙ্খলা-নৈরাজ্য করলে আমরা কোনোভাবেই ছাড় দেব না। যারা নৈরাজ্য করার স্বপ্ন দেখে তাদের জন্য ক্যাম্পাস ছেড়ে যাওয়া ভালো। কেন না শিক্ষার্থীদের নিরাপত্তা ও সুরক্ষা দেওয়ার দায়িত্ব আমাদের। এর প্রেক্ষিতে গত পরশু র‍্যাগিংয়ের অপরাধে তদন্ত করে তিনজন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছি। এটার মাধ্যমে সবাইকে জানাতে চাই কেউ যেন এমন কাজ করার দুঃসাহস না দেখায়।’

উপাচার্য আরও বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের অন্যতম একটি সংগঠন ক্যারিয়ার ক্লাব। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন সহশিক্ষা কার্যক্রম করে আসছে। তারা বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সাস্টসিসি অ্যাওয়ার্ড দিচ্ছে। আমি মনে করি এ অ্যাওয়ার্ড বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণে সবাইকে অনুপ্রাণিত করবে।’

কর্মক্ষেত্রে সফলতা ও বিশেষ অবদানের জন্য ‘সাস্টসিসি অনার অব এক্সিলেন্স-২০২০’ অ্যাওয়ার্ড যারা পাচ্ছেন- ‘পাবলিক সার্ভিস’ ক্যাটাগরিতে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, ‘এডুকেশন অ্যান্ড রিসার্চ’ ক্যাটাগরিতে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী, ‘অন্ট্রাপ্রেনিয়র’ (উদ্যোক্তা) ক্যাটাগরিতে হেল্প লাইন গ্লোবাল এডুকেশন অ্যান্ড কনসালটেন্টের প্রতিষ্ঠাতা মো. মুখলেছুর রহমান মিল্টন, ‘করপোরেট সার্ভিস’ ক্যাটাগরিতে গ্রামীণফোনের প্রিন্সিপ্যাল সিকিউরিটি আর্কিটেক্ট মো. সাহাদত হোসেন, ‘লিডারশিপ’ ক্যাটাগরিতে কটন গ্রুপের ভাইস প্রেসিডেন্ট খুরশীদ আলম হিটু।

অপরদিকে শিক্ষার পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে সৃজনশীলতা, দায়বদ্ধতা ও অনুপ্রেরণার জন্য আটজন শিক্ষার্থী ও ২টি টিম ‘সাস্টসিসি অ্যাওয়ার্ড ২০২০’ এর জন্য মনোনীত হয়েছেন। অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- ‘ডিবেট’ ক্যাটাগরিতে কাজী খায়রুন নাহার (মিতু), ‘হিউম্যানিটি’ ক্যাটাগরিতে অনুপ সরকার, ‘স্পোর্টস ক্যাটাগরিতে মো. আশিকুদ্দোলা আল মামুন, ‘থিয়েটার’ ক্যাটাগরিতে জয়ন্ত দাস, ‘রিসার্চ’ ক্যাটাগরিতে তরিকুল ইসলাম অপু, ‘মিউজিক’ ক্যাটাগরিতে শুভ ভক্স, ‘ফটোগ্রাফি’ ক্যাটাগরিতে প্রভা মেহেদী জয়, ‘রিসাইটেশন’ ক্যাটাগরিতে সুদীপ্ত সাকিব দুরন্ত। 

এছাড়া নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জে বেস্ট ডেটা ইউটিলাইজেশন ক্যাটাগরিতে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ায় ‘আউটস্ট্যান্ডিং পারফরম্যান্স’ ক্যাটাগরিতে টিম অলিক ও সামাজিক রোবট রোবট-লী তৈরি করায় ‘ইনোভেশন’ ক্যাটাগরিতে ‘টিম লী’ মনোনীত হয়েছে। 

অনুষ্ঠানে কি-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব মো. নজিবুর রহমান। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, সংগঠনটির উপদেষ্টা অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক ও  অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম। এ সময় সংগঠনটির সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিক্সে চ্যাম্পিয়ন যবিপ্রবি

উল্লেখ্য, দুই দিনব্যাপী ‘সাস্টসিসি ফেস্টিভ্যাল-২০’-এর অনুষ্ঠানমালার মধ্যে ছিল সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী পালন, ক্যারিয়ার বিষয়ক সেমিনার, কেস সলভ বিষয়ক প্রতিযোগিতা ‘মাস্টারমাইন্ড-১’, ম্যাগাজিন ‘স্ফুরণ’-এর মোড়ক উন্মোচন ও ৮ম কার্যনির্বাহী কমিটির গঠন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড