• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিক্সে চ্যাম্পিয়ন যবিপ্রবি

  যবিপ্রবি প্রতিনিধি

১৬ ফেব্রুয়ারি ২০২০, ০৯:০৪
যবিপ্রবি
উপাচার্যের হাতে ট্রফি হস্তান্তর (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।

গত ১২ ও ১৩ ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় যবিপ্রবির ছেলেদের অ্যাথলেটিক্স দল চ্যাম্পিয়ন এবং মেয়েদের দল দ্বিতীয় রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) দল দুটি যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের হাতে চ্যাম্পিয়ন ও দ্বিতীয় রানার্স আপের ট্রফি তুলে দেন।

উপাচার্য কৃতি অ্যাথলেটদের অভিনন্দন জানিয়ে বলেন, ‘খেলাধুলা করলে মানুষের মন ও শরীর দুটিই ভালো থাকে। তোমাদের অর্জনে যবিপ্রবি গর্বিত। আশা করি, জয়ের এ ধারা অব্যাহত রাখতে কঠোর পরিশ্রম করবে। বিশ্ববিদ্যালয় সবসময় তোমাদের পাশে আছে। সামনের সবকটি বড় ইভেন্টের জন্য নিজেদের প্রস্তুত করতে হবে। যবিপ্রবির নাম বাংলাদেশসহ সারা বিশ্বে ছড়িয়ে দিতে হবে।’

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় যবিপ্রবি নয়টি স্বর্ণপদক, তিনটি রৌপ্য পদক ও চারটি ব্রোঞ্জ পদক পেয়ে সর্বমোট ৬৬ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হওয়ার ধারা অব্যাহত রেখেছে। এ নিয়ে টানা ছয়বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব ধরে রাখল যবিপ্রবি।

প্রতিযোগিতায় যবিপ্রবির শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. জহির রায়হান ব্যক্তিগত পাঁচটি ইভেন্টে স্বর্ণপদক পেয়ে শ্রেষ্ঠ অ্যাথলেটের স্বীকৃতি লাভ করেন। এ ছাড়া আল-আমিন হোসেন দুটি, মনিরুল ইসলাম একটি এবং আজিজুল ইসলাম, আবু কাওসার, জহির রায়হান ও মনিরুল ইসলাম দলগতভাবে একটি স্বর্ণপদক লাভ করেন।

আরও পড়ুন : সাস্ট ক্যারিয়ার ক্লাবের নেতৃত্বে ইমরান-সৌমিক

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় যবিপ্রবি দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. জাফিরুল ইসলাম। কোচ ছিলেন শরীর চর্চা শিক্ষা দপ্তরের ফিজিক্যাল ইনস্ট্রাক্টর উজ্জ্বল চন্দ্র সূত্রধর।

ওডি/এমএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড