• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবিতে সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা

  জবি প্রতিনিধি

১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪৬
জবি
কর্মশালা শেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ‘সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষণ’ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে জবি সাংবাদিক সমিতির উদ্যোগে এ কর্মশালা হয়। দিনব্যাপী এ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৩৫০ জন শিক্ষার্থী অংশ নেয়।

কর্মশালায় ‘সাংবাদিকতার প্রাথমিক ধারণা’ বিষয়ে জবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ইব্রাহিম বিন হারুন, ‘ক্রীড়া সাংবাদিকতা’ বিষয়ে একাত্তর টিভির বিশেষ প্রতিনিধি ফাহিম রহমান, ‘সাংবাদিকতার অভিজ্ঞতা’ বিষয়ে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের সাবরিনা হোসাইন ও যমুনা টেলিভিশনের আখলাকুস সাফা আলোচনা করেন।

এছাড়া ‘ক্যাম্পাস সাংবাদিকতা’ বিষয়ে গাজী টিভির নিজস্ব প্রতিবেদক মহিউদ্দিন আহমেদ, 'ফিচার লিখার নিয়ম' বিষয়ে ইউনিভার্সিটি অফ ডেভেলপমেন্ট অলটারনেটিভের প্রভাষক বারেক কাইসার আলোচনা করেন।

সাংবাদিক সমিতির সভাপতি হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লতিফুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান, বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ কামালউদ্দীন আহমদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : শিক্ষার্থীদের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুললেন ইবি কর্মকর্তা!

উপাচার্য বলেন, ‘সংবাদ পরিবেশ করার ক্ষেত্রে সংবাদ সোর্স সম্পর্কে সাংবাদিকদের সর্তক থাকতে হবে। যাতে করে সংবাদ প্রভাবিত না হয়ে, বস্তুনিষ্ঠভাবে উপস্থাপিত হয়।’

কর্মশালার শেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সনদ প্রদান করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের ২টি ব্যান্ড দলের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড