• রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

র‌্যাগিংয়ের দায়ে শাবিপ্রবির তিন শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

  শাবিপ্রবি প্রতিনিধি

১৪ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪৪
র‌্যাগিংয়ের দায়ে বহিষ্কার
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রবেশদ্বার (ছবি : সংগৃহীত)

নবাগত শিক্ষার্থীকে র‌্যাগিং করার দায়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। 

বহিষ্কৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ বর্ষের শিক্ষার্থী সোহেল রানা এবং একই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাফি আনোয়ার সাদি ও নূর-ই-আলম সিদ্দিকি। 

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দৈনিক অধিকারকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এ বিষয়ে উপাচার্য বলেন, ‘র‌্যাগিং করায় এক শিক্ষার্থী প্রক্টর বরাবর অভিযোগ করে। এ অভিযোগের প্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটি অভিযুক্তদের ঘটনায় জড়িত থাকার প্রমাণ পেয়েছে। পরে তদন্ত কমিটির সুপারিশ সাপেক্ষে গতকাল ১৩ ফেব্রুয়ারি বিকালে তাদেরকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তবে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় আগামী রবিবার বহিষ্কারের বিষয়টি প্রজ্ঞাপন আকারে জানানো হবে।’ এ বিষয়ে বিস্তর তদন্ত সাপেক্ষে পরবর্তীতে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান উপাচার্য। 

আরও পড়ুন : চলতে অক্ষমদের জন্য অটো স্কুটার উদ্ভাবন

ভারপ্রাপ্ত প্রক্টর সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম বলেন, ‘গত ১৩ ফেব্রুয়ারি মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী প্রক্টরিয়াল বডির কাছে তার বিভাগের তিন সিনিয়রের বিরুদ্ধে র‌্যাগিং ও মানসিক নির্যাতন করার অভিযোগ দেন। পরে তদন্ত কমিটি বিষয়টি তদন্ত করে ঘটনার সত্যতা পায় এবং একটি রিপোর্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে জমা দেন। এর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে শাস্তি দিয়েছে।’

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড