• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবিতে আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী

  শাবিপ্রবি প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি ২০২০, ২২:০৮
শাবিপ্রবি
প্রদর্শনী ঘুরে দেখছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ (ছবি : দৈনিক অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) তিন দিনব্যাপী আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষাভবন-ডি প্রাঙ্গণে এ প্রদর্শনীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফারস অ্যাসোসিয়েশনের (সুপা) উদ্যোগে ৫ম বারের মতো এ প্রদর্শনী আয়োজন করা হয়েছে। এতে বাংলাদেশ, ভারত ও জার্মানির ৭২টি ছবি প্রদর্শিত হচ্ছে।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শিক্ষা কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন দিকে অনেক ভালো করছে। শিক্ষা, গবেষণা ও উদ্ভাবনের পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমেও সুনাম বয়ে আনছে।’ এ আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. তানজিনা চৌধুরী, জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের প্রভাষক সেতু আক্তারসহ সংগঠনটির সাবেক ও বর্তমান সদস্যবৃন্দ।

সুপা সভাপতি শাহ নেওয়াজ সায়েম জানান, ‘এবারের আলোকচিত্র প্রদর্শনী তিন পর্বে অনুষ্ঠিত হবে। এর মধ্যে শাবিপ্রবিতে ১৩-১৫ ফেব্রুয়ারিতে ১ম পর্বে প্রদর্শনীতে জার্মানি, ভারত ও বাংলাদেশের ফটোগ্রাফারের তোলা একক ক্যাটাগরির ৪৪টি, মোবাইল ক্যাটাগরিতে ১৮টি ফটো ও ২টি নির্বাচিত ফটোস্টোরি প্রদর্শিত হচ্ছে। এছাড়া আগামী ১২-১৩ মার্চ কলকাতার গ্যালারি গোল্ডে ২য় পর্ব এবং ঢাকায় আগামী এপ্রিল মাসে ৩য় পর্বে ছবিগুলো প্রদর্শিত হবে।’

আরও পড়ুন : শিক্ষক দ্বারা শিক্ষার্থী প্রহারের অভিযোগ

তিনি আরও বলেন, ‘এবারের প্রদর্শনী অ্যানোমালি নামকরণ করা হয়েছে। এর কারণ এবারের প্রদর্শনী একটু ব্যতিক্রমী। ফটোগুলোতে সমাজের বিভিন্ন বিষয় উঠে এসেছে।’

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড