• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রী নিপীড়নে জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি রাবি ছাত্রলীগের 

  রাবি প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২৫
রাবি
রাবি শাখা ছাত্রলীগের মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রী ধর্ষণে জড়িতদের সর্বোচ্চ শাস্তি ও আজীবন বহিষ্কারের দাবি জানিয়েছে শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত মানববন্ধনে তারা এ দাবি জানান।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের শিক্ষক অধ্যাপক জান্নাতুল ফেরদৌস বলেন, ‘যে নির্যাতিত হয়েছে সে আমাদেরই মেয়ে, আমাদেরই বোন। আমরা যদি তার পাশে না দাঁড়াই তাহলে কে দাঁড়াবে? আমাদের সর্বদা নির্যাতিতার পাশে থাকতে হবে। সামাজিকভাবে আমাদের আরও সচেতন হতে হবে। বন্ধু নির্বাচনেও মেয়েদের সচেতন হতে হবে এবং একটি নির্দিষ্ট সীমার মধ্যে বিশ্বাস রাখতে হবে।’

শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘ভাবতে খুব খারাপ লাগে আমরা ধর্ষকের নিন্দা না করে ধর্ষিতার দিকে আঙুল তুলি। এই ধর্ষণের সুষ্ঠু বিচার এবং ধর্ষককে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানাচ্ছি।’

মানববন্ধনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সঞ্চালনায় আরও বক্তব্য দেন সহসভাপতি হাবিবুল্লাহ নিকসন, কাজী লিংকন, সাংগঠনিক সম্পাদক এনায়েত রাজু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রবিউল সরকার রুবেল প্রমুখ।

জানা যায়, গত ২৪ জানুয়ারি রাত সাড়ে ৮টার দিকে মাহফুজুর সারদ (২২) তার বান্ধবীকে বেড়াতে যাওয়ার কথা বলে কাজলা সাঁকপাড়া এলাকায় তার মেসে এনে জোরপূর্বক ধর্ষণ করে। এরপর পূর্ব পরিকল্পিতভাবে তার বন্ধু নগরীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র প্লাবন সরকার, রাফসান, জয়, জীবন এবং বিশালকে দিয়ে ওই ছাত্রীকে ধর্ষণের ভিডিও মোবাইলে ধারণ করে। ধর্ষণের পরে ওই ছাত্রীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে তারা। তাদের দাবিকৃত টাকা না দিলে ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়া হবে বলেও হুমকি দিয়ে গভীর রাতে ওই ছাত্রীকে ছেড়ে দেয় তারা। ধর্ষণের শিকার রাবি ছাত্রী বিষয়টি তার বাবা মাকে জানান।

এরপর ২৭ জানুয়ারি দুপুরে ধর্ষণের শিকার ওই ছাত্রী বাবা ও মাকে নিয়ে মতিহার থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে। মামলা দায়ের করার পরেই মতিহার থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে ধর্ষক মাহফুজুর রহমানকে ও তার দুই বন্ধু প্লাবন তালুকদার (২১) এবং রাজশাহী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র রাফসানকে (২২) গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পরে তাদের থেকে ধর্ষণের ভিডিওসহ মোবাইল উদ্ধার করা হয়।

এ ঘটনায় রবিবার (৯ ফেব্রুয়ারি) রাবি ছাত্রী ধর্ষণের ঘটনার সঙ্গে জড়িত ধর্ষক মাহফুজুর রহমানের দুই বন্ধু মতিহার কাজলা এলাকার জীবন (২৫) ও জয়কে (২২) গ্রেপ্তার করা হয়েছে বলে জানান মতিহার থানার অফিসার ইনচার্জ এসএম মাসুদ পারভেজ। এর মধ্যে বিশাল নামের একজন পলাতক আসামিকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

আরও পড়ুন : রাবি ছাত্রীকে নিপীড়নের ঘটনায় তিন শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

এ দিকে, রাবি ছাত্রী নিপীড়নের ঘটনায় ৩ শিক্ষার্থীর সাময়িক ছাত্রত্ব বাতিল করেছে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরা হলেন- আইন ও মানবাধিকার বিভাগের ২য় সেমিস্টারের শিক্ষার্থী বায়েজিদ আহমেদ প্লাবন ও ইকতিয়ার রহমান রাফসান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৭ম সেমিস্টারের শিক্ষার্থী তারেক মাহমুদ জয়।

ওডি/এমআরকে

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড