• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবিতে কৃষিবিদ দিবস উদযাপিত

  নোবিপ্রবি প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৩:২৯
নোবিপ্রবি
কৃষিবিদ দিবসে আনন্দ শোভাযাত্রা (ছবি : দৈনিক অধিকার)

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) কৃষিবিদ দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি ঘিরে নোবিপ্রবি কৃষি বিভাগ নানা কর্মসূচি হাতে নিয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে শোভাযাত্রার মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়। শোভাযাত্রা শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও বৃক্ষরোপণ করা হয়।

এরপর উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম কেক কেটে কৃষিবিদ দিবস ও নোবিপ্রবি এগ্রি ক্লাবের ১ম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ সূচনা করেন। এরপর উপাচার্য কৃষি বিভাগের মেলার স্টলসমূহ পরিদর্শন করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবুল হোসেন, প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আবদুল মালেক উকিল হলের প্রাধ্যক্ষ ড. ফিরোজ আহমেদ, কৃষি বিভাগের সাবেক চেয়ারম্যান ড. আতিকুর রহমান ভূঁইয়া, ভাষা শহীদ আবদুস সালাম হলের প্রাধ্যক্ষ আনিসুর রহমান রিমন, সহকারী অধ্যাপক ড. মেহেদী হাসান রুবেল, সহকারী অধ্যাপক মোহাম্মদ শফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক নুসরাত জাহান মিথিলা, সহকারী অধ্যাপক কাজী ইসরাত আনজুম, সহকারী অধ্যাপক ড. মো. নুরুজ্জামান, প্রভাষক পিযুষ কান্তি জাঁ-সহ কৃষি বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম বলেন, ‘কৃষিবিদরা দেশের শ্রেষ্ঠ সম্পদ। বাংলাদেশের স্বাধীনতার পর কৃষিতেই বেশি সফলতা পেয়েছে। নোবিপ্রবি কৃষি বিভাগও আশা করি সফলতার অন্যতম সোপানে যাবে।’

আরও পড়ুন : নোবিপ্রবিতে বসন্ত উৎসব ১৪২৬ উদযাপিত

কৃষিবিদ দিবসের আয়োজন কমিটির আহ্বায়ক ড. মো. মেহেদী হাসান রুবেল বলেন, ‘আমরা বরাবরই এই দিবস পালন করে আসছি। ২০১১ সাল থেকে সারা দেশে এই দিবস পালিত হয়। নোবিপ্রবি কৃষি বিভাগের এমন ভিন্নধর্মী আয়োজন শিক্ষার্থী মহলে নতুন উদ্ভাবনে সহায়তা করবে বলে আশা করি।’

ওডি/এমএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড