• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিক হেনস্তার দায়ে ছাত্রলীগ কর্মীকে শোকজ

  চবি প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি ২০২০, ২০:১৭
ছাত্রলীগ কর্মী শোকজ
ছাত্রলীগ কর্মী জুনায়েদ হোসেন জয় ও তার শোকজ আদেশ (ছবি : সম্পাদিত)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও বণিক বার্তার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জোবায়ের চৌধুরীকে হেনস্তার দায়ে জুনায়েদ হোসেন জয় নামে এক ছাত্রলীগ কর্মীকে শোকজ করেছে চবি প্রশাসন।

বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) পক্ষ থেকে তিন দিনের সময় দিয়ে প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগের পর এই ব্যবস্থা নেয় প্রশাসন।

অভিযুক্ত জয় ইতিহাস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র। সে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী বলে জানা গেছে।

অভিযোগপত্রে বলা হয়, ১১ ফেব্রুয়ারি দুপুর সোয়া ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ ঝুপড়িতে বন্ধুবান্ধবসহ দুপুরের খাবার খেতে যান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরী। এসময় ছাত্রলীগ কর্মী জুনায়েদ হোসেন জয় এসে তাকে আচমকা বেশ কয়েকবার তুই সম্বোধন করে ধাক্কা দিয়ে সরতে বলেন। এর কিছুক্ষণ পর ওই ছাত্রলীগ কর্মীর বন্ধু খাবারের দোকানে এসে আবারও জোবায়েরকে ধাক্কা দিয়ে উঠে যেতে বলেন। জোবায়ের চৌধুরী কারণ জানতে চাইলে তাকে শার্টের কলার ধরে মারতে উদ্যত হয় ছাত্রলীগ কর্মী জুনায়েদ। ঘটনার সময় উপস্থিত ছাত্রলীগের অন্য নেতাকর্মীরা জোবায়েরের পরিচয় দিলেও জুনায়েদ ক্ষিপ্ত হয়ে ফের অসৌজন্যমূলক আচরণ করে। একই সঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিকে নিয়েও বিরূপ মন্তব্য করেন তিনি।

তবে কলার ধরা ও ধাক্কা দেওয়ার অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত ছাত্রলীগ কর্মী জুনায়েদ হোসেন জয় বলেন, বড় ভাইয়ের সঙ্গে একটু ভুল বোঝাবুঝি হয়েছিল। তার পরিচয় জানতে পেরে ‘স্যরি’ বলেছি। আমরা তো মীমাংসাও করেছিলাম। কিন্তু আবার অভিযোগ কেন বুঝলাম না।

আরও পড়ুন : ১৭ দফা দাবিতে ইবি কর্মকর্তাদের কর্মবিরতি

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, এ ঘটনার সঙ্গে যেই জড়িত থাকুক না কেন আমরা তদন্ত করে দ্রুত সাংগঠনিক ব্যবস্থা নেব। সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অধিকার কারও নেই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এসএম মনিরুল হাসান বলেন, আমরা একটা লিখিত অভিযোগ পেয়েছি। অভিযুক্ত শিক্ষার্থীকে ইতোমধ্যেই শোকজ করা হয়েছে। আগামীকাল তার সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড