• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

জুনিয়রের হেনস্তায় সিনিয়রের আত্মহত্যা চেষ্টা!

  নোবিপ্রবি প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি ২০২০, ১২:১৩
নোবিপ্রবি
হামলার শিকার সোহেল (ছবি : দৈনিক অধিকার)

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) জুনিয়রের হেনস্তার শিকার হয়ে সিনিয়র এক শিক্ষার্থী আত্মহত্যার চেষ্টা করেছেন।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) এই ঘটনা ঘটে। অজ্ঞান অবস্থায় ওই শিক্ষার্থীকে নোয়াখালী সদর হাসপাতালে ভর্তি করা হয়।

হামলার শিকার শিক্ষার্থীর নাম সাব মিয়া সোহেল। তিনি বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ফলিত গণিত বিভাগ ৩য় বর্ষের শিক্ষার্থী সাকিবুল হাসান দুর্জয় সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে সোহেলকে ডেকে পাঠায়। নীল দীঘী পাড়ে আসলে সোহেলকে তার দেওয়া ফেসবুক স্ট্যাটাসের জন্য জিজ্ঞাসাবাদ করা হয়।

এ সময় ভুক্তভোগী তার দেওয়া স্ট্যাটাসের জন্য ক্ষমা চায়। এ সময় সোহেলের কথায় কর্ণপাত না করে দুর্জয় তার দলবল নিয়ে সোহেলের ওপর হামলা চালায় ও মারধর করে।

জানা যায়, ভুক্তভোগী সোহেল, দুর্জয় ও তার বান্ধবীর একটি অস্পষ্ট ছবি (পেছন থেকে তোলা) সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে। এই ছবিকে কেন্দ্র করে সোহেলের ওপর ক্ষোভে ফেটে পড়ে দুর্জয় ও তার সঙ্গীরা।

এ সময় দুর্জয়ের বান্ধবী মারিয়াম সিদ্দিকা জেনি সোহেলকে কান ধরিয়ে হাঁটায় এবং চরমভাবে লাঞ্ছিত করে। জানা যায়, জেনি সোহেলের ডিপার্টমেন্টের জুনিয়র শিক্ষার্থী।

এ দিকে জুনিয়র কর্তৃক লাঞ্ছনা সহ্য করতে না পেরে হামলার পরে সোহেল আত্মহত্যার চেষ্টা করলে অজ্ঞান হয়ে পড়ে। পরবর্তীকালে সহপাঠীরা তাকে নোয়াখালী সদর হাসপাতালে নিয়ে যায়।

আরও পড়ুন : শাবিপ্রবি শিক্ষক সমিতির নেতৃত্বে ড. রাশেদ ও জহির

হামলার ঘটনায় সাকিবুল হাসান দুর্জয়ের সঙ্গে সমাজকর্ম ২০১৮-১৯ বর্ষের সোহান ও একই সেশনের বাংলা বিভাগের তানভীর মাহতাব সামি জড়িত ছিলেন। এছাড়া আরও ১০ জন অই হামলায় অংশ নেন বলে সোহেলের সহপাঠীদের সূত্রে জানা যায়। তবে তাদের নাম জানা যায়নি।

হামলার বিষয় নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, ‘এ ঘটনায় লিখিত অভিযোগ দেওয়া হলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

ওডি/এমএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড