• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবি শিক্ষক সমিতির নেতৃত্বে ড. রাশেদ ও জহির

  শাবিপ্রবি প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি ২০২০, ১১:১২
শাবিপ্রবি
শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক (ছবি : সংগৃহীত)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচন সম্পন্ন হয়েছে।

এতে সভাপতি হিসেবে গণিত বিভাগের অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার ও সাধারণ সম্পাদক পদে সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জহির বিন আলম নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ও পলিমার সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম।

নির্বাচিত অন্য সদস্যরা হলেন- সহসভাপতি রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফুল আলম, কোষাধ্যক্ষ পলিটিকাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন ও যুগ্ম সম্পাদক সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সৌরভ রায়।

এছাড়া সদস্য পদে প্রাপ্ত ভোটের আলোকে ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুল ফেরদৌস চৌধুরী (১ম), কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মেহেদী হাসান নাহিদ (২য়), ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক এ এস এম সায়েম (৩য়), গণিত বিভাগের প্রভাষক এস এম সাইদুর রহমান (৪র্থ), নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা (৫ম), রসায়ন বিভাগের অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম এবং অর্থনীতি বিভাগের অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ (৬ষ্ঠ যৌথভাবে) নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকদের দুইটি প্যানেল থেকে ১১ পদে বিজয়ী হয়েছেন। এর মধ্যে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেল থেকে সভাপতি, কোষাধ্যক্ষ, সাধারণ সম্পাদক ও একটি সদস্য পদে (যৌথভাবে) নির্বাচিত হয়েছেন।

এছাড়া শিক্ষকদের অন্য প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ থেকে সহসভাপতি, যুগ্ম সম্পাদকসহ ৬টি সদস্যপদে (১টি যৌথভাবে) নির্বাচিত হয়েছেন।

জানা যায়, ১টি পদে সমান ভোট পেয়ে অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম ও অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ যৌথভাবে ৬ষ্ঠ হয়েছেন। তারা সমিতিতে উভয়েই ছয় মাস করে দায়িত্ব পালন করবেন।

এদিকে এবছরও বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের প্যানেল থেকে কেউও নির্বাচিত হন নি।

উল্লেখ্য, আওয়ামীলীগপন্থি শিক্ষকদের দুটি ও বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের একটি প্যানেল থেকে মোট ৩৩ জন প্রার্থী ১১টি পদের বিপরীতে নির্বাচনে অংশগ্রহণ করেন। এছাড়া সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্লাব’ এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ বছর মোট ভোটার ছিল ৫৬৮ জন শিক্ষক। এর মধ্যে ১৩৩ জন লিয়েন ও শিক্ষা ছুটিতে থাকায় ৪৩৫ জনের ভোটাধিকার প্রয়োগে প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন : শাবিতে কুমিল্লা স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের নতুন কমিটি

নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসেবে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আব্দুল হান্নান, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহসিন আজিজ খান ও অধ্যাপক ড. আহমদ সায়েম এবং পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. লুৎফুল এলাহী কাওসার দায়িত্ব পালন করেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড