• সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাতের প্রতিবাদে বিক্ষোভ

  শাবিপ্রবি প্রতিনিধি

১১ ফেব্রুয়ারি ২০২০, ২২:০৩
শাবিপ্রবি
শিক্ষার্থীদের বিক্ষোভ (ছবি : দৈনিক অধিকার)

শিক্ষার্থীর ওপর ছিনতাই হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা ‘প্রতিরোধ-প্রতিবাদ, ছিনতাইকারী নিপাত যাক’, ‘ছিনতাইকারীর কালো হাত ভেঙে দাও গুড়িয়ে দাও’, ‘সন্ত্রাস নয় শান্তি চাই, শঙ্কামুক্ত জীবন চাই’, ‘ভাইয়ের গায়ে রক্ত কেন! জবাব চাই দিতে হবে’, ‘নিরাপত্তার নামে প্রহসন! জবাব চাই’, ‘আমার ভাইয়ের রক্তক্ষয়, জনজীবনে সংশয়’ ইত্যাদি স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড বহন করেন।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে পুনরায় গ্রন্থাগারে এসে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বিশ্ববিদ্যালয়ের আইকিউএসসি পরিচালক অধ্যাপক ড. মো. আশরাফুল আলম, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী এস এম নাইমুল হাসান প্রমুখ বক্তব্য রাখেন। 

বক্তারা বলেন, ‘বিগত কয়েক বছর ধরে সিলেটের বিভিন্ন স্থানে শিক্ষার্থীরা ছিনতাইয়ের শিকার হচ্ছে। প্রশাসনিক তৎপরতার মাধ্যমে তা কমে আসলেও এর পুনরাবৃত্তি হচ্ছে। আগামীতে এমন চলতে থাকলে আমরা নিরাপদ কোথায়?’ 

বক্তারা আরও বলেন, ‘এমন ঘটনার যেন পুনরাবৃত্তি না হয়। এ ব্যাপারে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।’

আরও পড়ুন : সিকৃবি শিক্ষক পরিষদের সভাপতি আতিকুজ্জামান, সম্পাদক বিশ্বজিৎ

উল্লেখ্য, সোমবার (১০ ফেব্রুয়ারি) রাতে সিলেট শহরের জিতু মিয়ার পয়েন্টের নিকট থেকে টিউশনি থেকে ফেরার পথে ছিনতাইয়ের শিকার হয় ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী মোফাজ্জল হোসেন টিপু। এ সময় ছিনতাইকারী তার শরীরে বিভিন্ন স্থানে ছুরিকাঘাত করে। এতে সে গুরুতর আহত হয়ে বর্তমানে সিলেট ওসমানী মেডিকেলে চিকিৎসাধীন আছে। এছাড়া কয়েক বছরে শিক্ষার্থীরা অসংখ্য ছিনতাইয়ের শিকার হয়েছেন। এর আগে, ২০১৮ সালে মাহিদ আল সালাম নামে সাবেক এক শিক্ষার্থী ছিনতাইকারীর শিকার হয়ে মৃত্যুবরণ করেন।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড