• রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবির শাহপরান হলে এসএমএস সেবা চালু

  শাবিপ্রবি প্রতিনিধি

১১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১১
শাহপরান হল
হল প্রাধ্যক্ষের কার্যালয়ে সেবার উদ্বোধন (ছবি : দৈনিক অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শাহপরান হলে ক্ষুদে বার্তা (এসএমএস) ভিত্তিক সেবা কার্যক্রম শুরু হয়েছে।

গত রবিবার (৯ ফেব্রুয়ারি) বিকালে হল প্রাধ্যক্ষের কার্যালয়ে এ সেবার উদ্বোধন করেন শাহপরান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মিজানুর রহমান খান।

এ সময় প্রাধ্যক্ষ বলেন, ‘হল থেকে বিভিন্ন সময় শিক্ষার্থীদের জন্য বিভিন্ন ধরনের নোটিশ প্রদান করা হয়। ডিজিটালাইজেশনের অংশ হিসেবে সেই নোটিশগুলো আমরা অফিশিয়াল নম্বর থেকে ভর্তিকৃত শিক্ষার্থীদের মোবাইলে এসএমএস আকারে পাঠিয়ে দেবো। এর ফলে শিক্ষার্থীরা তাদের বিভিন্ন বিষয়ে আপডেট থাকতে পারবে। ফলে শিক্ষার্থীদের সঙ্গে হল প্রাধ্যক্ষদের সম্পর্ক আরও দৃঢ় হবে।’  

তিনি আরও বলেন, ‘শুধু ভর্তিকৃত শিক্ষার্থীরা এই সেবা পাবে। ভর্তি ছাড়া কেউ হলে থাকলে তারা এই সেবা পাবে না।’ 

এ বিষয়ে সহকারী হল প্রাধ্যক্ষ ও সিস্টেম কো-অর্ডিনেটর আসিফ মো. সামির বলেন, ‘শিক্ষার্থীদের জন্য আমরা এ সেবা চালু করেছি। খুব অল্প সময়ের মধ্যে আমরা এ করপোরেট সেবার আওতায় যে কোনো তথ্য শিক্ষার্থীদের নিকট পৌঁছে দিতে পারব। সাধারণত মোবাইলে এ সঙ্গে খুব বেশি কাউকে এসএমএস পাঠানো যায় না। কিন্তু আমাদের এ সেবার আওতায় সবাইকে এক সঙ্গে এ তথ্য পৌঁছে দিতে পারব। কেননা এ সেবায় প্রথমে তথ্য ইনপুট দিয়ে সিস্টেম গেটওয়েতে দেবে, সেখান থেকে তা অপারেটরে পাঠাবে। অপারেটরের কাছ থেকে মুহূর্তের মধ্যে তা গ্রহীতার কাছে পৌঁছে যাবে।’

আরও পড়ুন : শিক্ষক ফেডারেশনের দপ্তর সম্পাদক বেরোবির আনোয়ারুল

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শাহপরান হলের সহকারী প্রাধ্যক্ষ সহকারী অধ্যাপক মো. মাসুম তালুকদার, সহকারী অধ্যাপক এ.এস.এম সায়েম, প্রভাষক মো. সাইফুজ্জামান, প্রভাষক অমিত কুমার চক্রবর্তী প্রমুখ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড