• বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমালোচনার মুখে পদ ছাড়লেন বেরোবি উপাচার্য

  বেরোবি প্রতিনিধি

১০ ফেব্রুয়ারি ২০২০, ২২:৪৯
বেরোবি
উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ (ছবি : সংগৃহীত)

উপাচার্য বিরোধী শিক্ষকদের সংবাদ সম্মেলনের পর প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন পদ ছেড়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।

গত শুক্রবার (৭ ফেব্রুয়ারি) রাতে এ পদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মিজানুর রহমানকে দায়িত্ব প্রদান করা হয়। পরদিন জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে উপাচার্যের অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতাসহ অর্ধশতাধিক অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেন উপাচার্য বিরোধী শিক্ষকদের নতুন সংগঠন অধিকার সুরক্ষা পরিষদ।

সূত্র জানায়, শিক্ষকদের ওইসব অভিযোগ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর সরকারের সর্বোচ্চ মহলের কড়া সমালোচনায় তিনি পদটি ছেড়ে দেন।

এ বিষয়ে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. একে এম ফরিদ-উল ইসলাম বলেন, ‘২০১৭ সালের ২২ নভেম্বর দুই বছরের জন্য ডিন হিসেবে যোগদান করি। গত বছরের নভেম্বরে দায়িত্ব শেষ হবার পর ওই অনুষদে যোগ্য শিক্ষক থাকার পরেও উপাচার্য ডিন পদ নিজের দায়িত্বে রেখেছিলেন।’

নতুন ডিন ড. মিজানুর রহমান যথাযথ নিয়মে ডিন নিয়োগ হওয়া প্রয়োজন উল্লেখ করে বলেন, ‘শিক্ষার্থীদের স্বার্থে অ্যাকাডেমিক দিককে এগিয়ে নিতে সংশ্লিষ্ট অনুষদ থেকে ডিন নিয়োগ দেওয়া উচিত।’

আরও পড়ুন : কারও ইগো যেন অন্যদের প্রভাবিত না করে : ইউজিসি চেয়ারম্যান

বুধবারের সংবাদ সম্মেলনে রাষ্ট্রপতি কর্তৃক দেওয়া উপাচার্য নিয়োগের শর্ত লঙ্ঘন করে ক্যাম্পাসে ধারাবাহিক অনুপস্থিত থাকা, ঢাকার লিয়াজোঁ অফিসে সকল বোর্ড ও সভা করা, নারী শিক্ষকের সঙ্গে গোপন ছবি ও নাচ ভাইরাল এবং সেই শিক্ষকের বোনকে ভর্তি পরীক্ষায় জালিয়াতি করে প্রথম বানানো, ব্যক্তিগত সংস্থা জানিপপের কাজে গাড়ি ব্যবহার, অ্যাকাডেমিক ও প্রশাসনিক শৃঙ্খলা ভঙ্গ, ৩ অনুষদের ডিন ও এক বিভাগের বিভাগীয় প্রধান, কোষাধ্যক্ষের পদ ও ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক পদ আঁকড়ে রাখা,ইউজিসির নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের জোর করে ঢাকায় রাখা, নিজের মাকে নিয়োগ বোর্ডের এক্সপার্ট বানানোর অভিযোগ করেন।

ওডি/এমএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড