• সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোকেয়া হলের পাশ থেকে মানবভ্রূণ উদ্ধার

  ঢাবি প্রতিনিধি

১০ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৫৮
ঢাকা বিশ্ববিদ্যালয়
রোকেয়া হল, ইনসেটে উদ্ধারকৃত ভ্রূণ (ছবি : সম্পাদিত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোকেয়া হল সংলগ্ন যাত্রী ছাউনি থেকে তিন মাস বয়সী মানবভ্রূণ (ফিটাস) উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (১০ ফেব্রুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী এই মানবভ্রূণকে হলের পাশে পড়ে থাকতে দেখেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমকে বিষয়টি জানানো হলে শাহবাগ থানা পুলিশের সাহায্যে ‘মানবভ্রূণ’কে উদ্ধার করে ঢাকা মেডিকেলের মর্গে পাঠানো হয়।

শিক্ষার্থীরা জানান, বিকাল ৩টার দিকে বাসের জন্য অপেক্ষা করার সময় হঠাৎ এই ‘মানবভ্রূণ’ দেখেন তারা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমকে বিষয়টি জানানো হলে দ্রুত সময়ের মধ্যে ওই ‘মানবভ্রূণ’ উদ্ধার করেন। তবে কে বা কারা এই ‘মানবভ্রূণ’ এখানে ফেলে গিয়েছে, সে সম্পর্কে কিছু বলতে পারেনি তারা।

চিকিৎসক সূত্রে জানা যায়, ওই মানবভ্রূণের বয়স ১২ সপ্তাহ পূর্ণ হয়েছে। তবে কে বা কারা এখানে ফেলে গিয়েছে, সে সম্পর্কে এখনো জানা যায়নি।

শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) আবদুল হান্নান বলেন, ‘রোকেয়া হলের সামনের যাত্রী ছাউনি থেকে একটি ভ্রূণ উদ্ধার করা হয়। ময়না তদন্তের জন্য সেটি মর্গে রাখা হয়েছে।’

আরও পড়ুন : পরীক্ষা ছাড়াই ভর্তি চান ইবি কর্মকর্তারা!

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘দুপুরের দিকে বিশ্ববিদ্যালয় এলাকার একটি যাত্রী ছাউনিতে ভ্রূণটি পড়ে থাকতে দেখে এক শিক্ষার্থী প্রক্টরিয়াল টিমকে ফোন দেয়। পরে প্রক্টরিয়াল টিম ভ্রূণটি উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়। তবে ভ্রূণটি কে বা কারা ফেলে গেছে সেটি বলতে পারছি না।’

ওডি/এমএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড