• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়

র‍্যাগিংয়ের প্রতিবাদে উইম্যান পিস ক্যাফের নিন্দা

  জাককানইবি প্রতিনিধি

০৯ ফেব্রুয়ারি ২০২০, ২১:৪৩
র‍্যাগিং
উইমেন পিস ক্যাফে–জাককানইবি (ছবি : সংগৃহীত)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) শিক্ষার্থীকে র‍্যাগিংয়ের প্রতিবাদ ও তীব্র নিন্দা জানিয়েছে ‘উইমেন পিস ক্যাফে– জাককানইবি’।

রবিবার (৯ ফেব্রুয়ারি) ক্যাফের সভাপতি ও সাধারণ সম্পাদক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানান।

সংগঠনের প্রচার সম্পাদক পূজা দাস দেবীর প্রেরিত বিবৃতিতে জানানো হয়, গত বুধ ও বৃহস্পতিবার (৫-৬ ফেব্রুয়ারি) দুই দফায় নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ফারহানা রহমান লিয়োনা নামে এক ছাত্রীকে ম্যানার শিখানোর নামে র‍্যাগিং করা হয়।

বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায়, এ সময় মানসিক চাপে অসুস্থ হয়ে সিঁড়ি থেকে নিচে পড়ে যায় লিয়োনা। তাকে প্রথমে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে আরেক শিক্ষার্থী সানজিদা স্বর্ণাকেও র‍্যাগ দেওয়ার কারণে হাসপাতালে ভর্তি করা হয়। অবিলম্বে ঘৃণ্য এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দ্রুত প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান উইমেন পিস ক্যাফের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, উইমেন পিস ক্যাফে শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠায় নারী ক্ষমতায়ন, নারীদের উদ্ভাবনী চিন্তার প্রয়োগ-বাস্তবায়ন এবং নারী উদ্যোক্তা তৈরিতে একটি সৃষ্টিশীল প্লাটফর্ম হিসেবে কাজ করে যাচ্ছে।

আরও পড়ুন : জবিতে জেন্ডার ও বৈষম্যের পোস্টার প্রদর্শনী

সেই সঙ্গে ইউএন উইমেনের এমপাওয়ার্ড উইম্যান পিসফুল কমিউনিটিজ প্রকল্পের আওতায় সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস (সিপিজে), ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় দেশে প্রথমবারের মতো দুইটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি ও বেরোবি) এই পিস ক্যাফে প্রতিষ্ঠিত হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড