• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাভাবিপ্রবিতে ৫ম অ্যাথলেটিক্স প্রতিযোগিতার উদ্বোধন

  মাভাবিপ্রবি প্রতিনিধি

০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫৭
মাভাবিপ্রবি
অ্যাথলেটিক্স প্রতিযোগিতার উদ্বোধন (ছবি : দৈনিক অধিকার)

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) দুই দিনব্যাপী বঙ্গবন্ধু ৫ম বার্ষিক অ্যাথলেটিক্স প্রতিযোগিতা শুরু হয়েছে।

রবিবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয় পতাকা, হল পতাকা উত্তোলন এবং মশাল প্রজ্বলনের মাধ্যমে প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিন। এ সময় রিজেন্ট বোর্ড সদস্য, বিভিন্ন অনুষদের ডিন, হল প্রাধ্যক্ষ ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শরীরচর্চা বিভাগের পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম।

দুই দিনব্যাপী এ প্রতিযোগিতায় মোট ৩৫টি ইভেন্টে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- রিজেন্ট বোর্ড সদস্য, পাবলিক সার্ভিস কমিশনের সাবেক সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মোস্তফা কামাল নাসির, লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. রোকেয়া বেগম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন নুশরাত নাহিদা আফরোজ, সামাজিক বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মোহাম্মদ খাদেমুল ইসলাম, রেজিস্ট্রার ড. মোহাম্মদ তৌহিদুল ইসলাম ও প্রক্টর অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- স্পেশাল অলিম্পিক বাংলাদেশের জাতীয় পরিচালক ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সহসভাপতি ফারুকুল ইসলাম, বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব (মন্টু) সহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হল প্রাধ্যক্ষ, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা।

আরও পড়ুন : ৯ মাসে ডাকসু নেতাদের ৮৩ লাখ টাকা খরচ!

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘খেলাধুলাই যুবসমাজকে মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসসহ সকল অন্যায় থেকে দূরে রাখতে পারে। তাই সবাইকে খেলাধুলার প্রতি বেশি বেশি মনোযোগ দিতে হবে এবং খেলাধুলার আয়োজন বাড়াতে হবে। শারীরিক গঠন ও মানসিক বিকাশে ক্রীড়ার কোনো বিকল্প নেই। তাই সমাজের প্রতিটি শিক্ষার্থীর জন্যই খেলাধুলার ব্যবস্থা রাখা প্রয়োজন।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড