• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবিতে জেন্ডার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

  জাককানইবি প্রতিনিধি

০৫ ফেব্রুয়ারি ২০২০, ০৯:২৬
জাককানইবি
সেমিনারে অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ‘রিডিং জেন্ডারস ইন সোসাইটি মিডিয়া অ্যান্ড লিটারেচার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে সেমিনারটি শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগ এর আয়োজন করে। নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনকে সেমিনারটি উৎসর্গ করা হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। আলোচক হিসেবে বক্তব্য রাখেন এজ হিল বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের শিক্ষক ড. তাসলিম শাকুর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. মানস চৌধুরী ও একই বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক মাশরুর শাহিদ হোসেন।

সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক ড. শেখ মেহেদী হাসান ও মাসুদুল মান্নান। এ সময় বক্তারা বর্তমান বিশ্ব ও বাংলাদেশের পরিপ্রেক্ষিতে জেন্ডার বিষয়ক বিভিন্ন ক্ষেত্রে আলোকপাত করেন।

আরও পড়ুন : মানারাতে ক্যারিয়ার বিষয়ক কর্মশালা

এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মো. জালাল উদ্দিন, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হুদা, অধ্যাপক ড. বিজয় ভূষণ দাস, সহযোগী অধ্যাপক রায়হানা আক্তার, অর্পণা আউয়াল ও আব্দুল্লাহ আল মুক্তাদির প্রমুখ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড