• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমাবর্তন উপলক্ষে সেজেছে পবিপ্রবি ক্যাম্পাস

  পবিপ্রবি প্রতিনিধি

০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩০
পবিপ্রবি
সমাবর্তনের সাজে পবিপ্রবি ক্যাম্পাস (ছবি : দৈনিক অধিকার)

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ২য় সমাবর্তন আগামীকাল বুধবার (৫ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে বিশ্ববিদ্যালয়ের পুরো এলাকা।

গ্রাজুয়েটদের কালো গাউনে ছেয়ে গেছে পুরো ক্যাম্পাস। শিক্ষা জীবনের সর্বোচ্চ প্রাপ্তির এ দিনটিকে স্মরণীয় করে রাখতে কালো গাউন আর মাথায় হ্যাট পরে ছবি ধারণে মেতে উঠেছেন সাবেক শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, এ সমাবর্তনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদ। বিশেষ অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সমাবর্তন বক্তা হিসেবে ইমেরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী উপস্থিত থাকবেন। এছাড়া সমাবর্তনে স্বাগত বক্তব্য রাখবেন পবিপ্রবি উপাচার্য ড. মো. হারুনর রশীদ।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, অ্যাকাডেমিক ভবন, আবাসিক হল ও গুরুত্বপূর্ণ রাস্তাগুলোকে নান্দনিক সাজে সাজানো হয়েছে। পুরো ক্যাম্পাস জুড়ে সমাবর্তনের আমেজ বিরাজ করছে।

সমাবর্তন উপলক্ষে সাজানো হয়েছে পুরো পবিপ্রবি ক্যাম্পাস (ছবি : দৈনিক অধিকার)

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ সমাবর্তন অনুষ্ঠিত হবে। এ সমাবর্তনকে ঘিরে ব্যস্ত সময় পার করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ১ লক্ষ ৫০ হাজার বর্গফুটের প্যান্ডেল তৈরি করা হয়েছে।

সমাবর্তন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সাংগঠনিক কমিটিসহ মোট ১৫টি উপকমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় ও আশপাশে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে এসএসএফ, র‌্যাব, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, বরিশাল মেট্রোপলিটন পুলিশ ও জেলা পুলিশ কঠোর নজরদারি করছে।

সমাবর্তনে সাংস্কৃতিক পর্ব মাতাবেন ২০০৮ সালের ক্লোজআপ ওয়ান তারকা সানিয়া সুলতানা লিজা ও ব্যান্ড দল জলের গান।

জানা যায়, এ সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের প্রায় ৩ হাজার গ্র্যাজুয়েট অংশ নেবেন। এর মধ্যে স্নাতক ৯৬৮ জন, স্নাতকোত্তর ৯৫১ জন, পিএইচডি ৯ জন। এ সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের অ্যানিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদ (ডিভিএম) ২০১৩-১৪ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতক এবং অন্য অনুষদে ২০১৪-১৫ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতক ডিগ্রি প্রাপ্ত শিক্ষার্থীরা সমাবর্তনে সনদপত্র পাবেন।

এছাড়া জানুয়ারি-জুন ২০১৮-১৯ শিক্ষাবর্ষ পর্যন্ত এমএস/এমবিএ ও পিএইচডি ডিগ্রি অর্জনকারী শিক্ষার্থীদের সমাবর্তন অনুষ্ঠানে সনদপত্র প্রদান করা হবে।

আরও পড়ুন : পবিপ্রবির সমাবর্তন বক্তা অধ্যাপক ড. আবুল কালাম

সমাবর্তনে ৬৩ শিক্ষার্থীকে উপাচার্য স্বর্ণ পদক প্রদান করা হবে। এর মধ্যে- কৃষি অনুষদে ১০ শিক্ষার্থী, ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন অনুষদে ১১ শিক্ষার্থী, অ্যানিমেল হাজবেন্ড্রি অনুষদে ৪ শিক্ষার্থী, বিএএম অনুষদে ১০ শিক্ষার্থী, সিএসই অনুষদে ১০ শিক্ষার্থী, ডিজাস্টার ম্যানেজমেন্টে ৬ শিক্ষার্থী, এনএফএস থেকে ৪ শিক্ষার্থী এবং ফিসারিজ ফ্যাকাল্টির ৮ শিক্ষার্থীকে এ পদক দেওয়া হবে।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড