• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসএসসি পরীক্ষায় সৌদিতে ১৪৮ শিক্ষার্থী

  শিক্ষা ডেস্ক

০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৩
এসএসসি পরীক্ষা
এসএসসি পরীক্ষার্থী (ছবি : সংগৃহীত)

ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত বহির্বিশ্বের কেন্দ্রগুলোর মধ্যে সৌদি আরবের দুটি কেন্দ্র থেকে ১৪৮জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

সোমবার (৩ ফেব্রুয়ারি) বাংলাদেশের সময়ের সঙ্গে মিল রেখে অভিন্ন প্রশ্নপত্রে স্থানীয় সময় সকাল ৭টায় এই পরীক্ষা শুরু হয়।

সৌদি আরবের রিয়াদ ও জেদ্দা এই দুটি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ রিয়াদ থেকে এ বছর মোট ৬৪ জন শিক্ষার্থী পরীক্ষা অংশগ্রহণ করেছে। এর মধ্যে ছেলে ৩৭ জন, মেয়ে ২৭ জন। প্রথম দিনের পরীক্ষায় দুজন অনুপস্থিত ছিলো। কেন্দ্র পরিদর্শন করেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম।

তিনি বলেন, ‘প্রশ্নপত্র বিতরণ এবং পরীক্ষা শেষে সেগুলো গুছিয়ে ঢাকায় পাঠানোর দায়িত্ব পালন করছে বাংলাদেশ দূতাবাস। নির্দেশনা অনুসারে সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।’

এদিকে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ জেদ্দা থেকে এসএসসি পরীক্ষায় ৮৬ জন শিক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে ছেলে ৩৫ জন, মেয়ে ৫১ জন। কেন্দ্র পরিদর্শন করেন বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার কাউন্সিলর মোহাম্মদ কামরুজ্জামান।

আরও পড়ুন : রাবিতে উত্তরণের উদ্যোগে সংহতি সমাবেশ

বিদ্যালয়ের অধ্যক্ষ হামদুর রহমান বলেন, ‘বরাবরের মতো সুষ্ঠু এবং সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ঢাকা শিক্ষা বোর্ডের নীতিমালার আলোকে সকল কার্যক্রম পরিচালিত হয় এবং কনস্যুলেটের কর্মকর্তারা পরীক্ষা কেন্দ্র তত্ত্বাবধান করছেন।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড