• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবির সাংবাদিকতা বিভাগের নেটওয়ার্কিং সম্মেলন

  কুবি প্রতিনিধি

০২ ফেব্রুয়ারি ২০২০, ২০:২১
কুমিল্লা বিশ্ববিদ্যালয়
নেটওয়ার্কিং কনফারেন্স অন জার্নালিজম এডুকেশন (ছবি : সংগৃহীত)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ‘নেটওয়ার্কিং কনফারেন্স অন জার্নালিজম এডুকেশন কানেক্টিং দ্য প্রফেশনালস’ শীর্ষক এক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২ ফেব্রুয়ারি) বাংলাদেশ একাডেমি ফর রুরাল ডেভেলপমেন্টে (বার্ড) কনফারেন্সটি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং জার্মানি ভিত্তিক ডয়েচে ভেলে একাডেমির উদ্যোগে এই সম্মেলনের আয়োজন করা হয়। দিনব্যাপী এই কনফারেন্সে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা ও গণমাধ্যম সংশ্লিষ্ট বিভাগসমূহ থেকে শিক্ষকবৃন্দ ও বাংলাদেশের গণমাধ্যমসমূহের শীর্ষস্থানীয় ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

এই আয়োজনে একটি ‘প্ল্যানারি সেশন’ ও দুইটি টেকনিক্যাল সেশনে আলোচকবৃন্দ বাংলাদেশের গণমাধ্যমের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ করণীয় নিয়ে আলোচনা করেন। পাশাপাশি মোবাইল জার্নালিজম, ডাটা জার্নালিজম, সাংবাদিকতায় প্রযুক্তির ব্যবহার প্রভৃতি নিয়ে আলোচনা করা হয়।

প্যানেল আলোচনায় ডয়েচে ভেলে একাডেমির পলিসি অ্যান্ড কনসেপ্ট বিশেষজ্ঞ উডো প্র্যাঞ্জেলের উপস্থাপনায় আরও অংশ নেন- সাবেক প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. মো. গোলাম রহমান, ইউল্যাবের সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক জুড ডব্লিউ. আর. জেনিলো (পি এইচ ডি), নিউ ইয়র্ক টাইমসের স্ট্রিংগার জুলফিকার আলি মানিক, প্রথম আলোর সাবেক বার্তা সম্পাদক শাহেদ মুহাম্মদ আলী প্রমুখ।

আরও পড়ুন : হাবিপ্রবিতে ছায়া জাতিসংঘ সংস্থার কমিটি গঠন

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান মো. বেলাল হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক তথ্য কমিশনার অধ্যাপক ড. মো. গোলাম রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান মো. শহিদুল হক, প্রথম আলোর সাবেক স্পোর্টস এডিটর ও ভেটেরান সাংবাদিক উৎপল শুভ্র, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের হেড অব নিউজ মামুন আবদুল্লাহ, ডি ডব্লিউ একাডেমির কান্ট্রি ম্যানেজার প্রিয়া এসেলবর্ন।

সমাপনী অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে কনফারেন্সের সমাপ্তি হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড