• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শীতার্তদের পাশে বন্ধুমঞ্চ ঢাকা কলেজ

  নিজস্ব প্রতিবেদক

২৯ জানুয়ারি ২০২০, ১২:৩৫
বন্ধুমঞ্চ ঢাকা কলেজ
শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা কলেজের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন দৈনিক অধিকার ‘বন্ধুমঞ্চ’ ঢাকা কলেজ শাখার উদ্যোগে শীতার্ত ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দিবাগত রাতে রাজধানীর নিউমার্কেট, সায়েন্স ল্যাবরেটরি, পলাশী, চাঁনখারপুলসহ আশপাশের এলাকায় অসহায় ছিন্নমূল মানুষদের এবং বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত রাত্রিকালীন নিরাপত্তা প্রহরীদের মাঝে এ সকল শীতবস্ত্র বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণে উপস্থিত ছিলেন- দৈনিক অধিকার বন্ধুমঞ্চ ঢাকা কলেজ শাখার সভাপতি মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক মো. রাকিবুল হাসান তামিম, সাংগঠনিক সম্পাদক মো. তারেক আজিজ সুমন, সহদপ্তর সম্পাদক মো. আসাদুল্লাহ গালিব, প্রচার সম্পাদক নাহিদ সাব্বির, উপদেষ্টা আল-মামুন তুহিন এবং আসিফ জামান চৌধুরীসহ প্রমুখ।

বন্ধুমঞ্চ ঢাকা কলেজ শাখার সভাপতি মাহমুদুল হাসান বলেন, ‘সাধারণ শিক্ষার্থী হিসেবে অসহায় ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ানো উচিত বলেই সাধ্যের মধ্যে আমাদের এই আয়োজন। শুধু শিক্ষার্থীরাই নয় বরং সমাজের বিত্তশালী ব্যক্তিরাও যেন শীতার্ত মানুষের পাশে থাকেন সকলের প্রতি আমাদের সেই আহ্বান থাকবে।’

নিরাপত্তাকর্মীদের মাঝে শীতবস্ত্র বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

বন্ধুমঞ্চ ঢাকা কলেজ শাখার সাধারণ সম্পাদক মো. রাকিবুল হাসান তামিম বলেন, ‘প্রায়শই দেখি শীতের রাতে রাস্তার পাশের ছিন্নমূল মানুষগুলো ঠান্ডা বাতাসের মাঝে কষ্ট করে রাত কাটায়। তাই বন্ধুমঞ্চ ঢাকা কলেজ শাখার পক্ষ থেকে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে ক্ষুদ্র পরিসরে হলেও সাধ্যমতো তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। একই সঙ্গে যারা এই কর্মসূচি বাস্তবায়নে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’ আগামীতে সকল সামাজিক সেবামূলক কার্যক্রমে বন্ধুমঞ্চ ঢাকা কলেজ শাখা আরও বৃহৎ পরিসরে অংশগ্রহণ করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আরও পড়ুন : নর্দার্ন ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজে নবীনবরণ

প্রসঙ্গত, বন্ধুমঞ্চ ঢাকা কলেজ শাখা বিভিন্ন সময় ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রমে অংশগ্রহণ করে থাকে। ক্যাম্পাসে বৃক্ষরোপণ, পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান, সচেতনতামূলক পথসভাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজনও করে থাকে। এছাড়াও সময়ের ব্যবধানে বিভিন্ন সময় কলেজের গণ্ডি পেরিয়ে আশপাশের এলাকায় ঈদ সামগ্রী বিতরণ, শীতার্ত ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রমে অংশগ্রহণ করে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড