• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবি মডেল ইউনাইটেড ন্যাশনস ক্লাবের যাত্রা

  জাককানইবি প্রতিনিধি

২৮ জানুয়ারি ২০২০, ২২:৩৬
মডেল ইউনাইটেড ন্যাশনস ক্লাব
জাককানইবিতে ইউনাইটেড ন্যাশনস ক্লাবের যাত্রা শুরু (ছবি : সংগৃহীত)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) মডেল ইউনাইটেড ন্যাশনস ক্লাবের যাত্রা শুরু হয়েছে। বৈশ্বিক জটিল সমস্যা সমাধানের মাধ্যমে শান্তির বার্তা প্রতিষ্ঠাতা করতে যাত্রা শুরু হলো সংগঠনটির।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে কেক কেটে ক্লাবটির উদ্বোধন ও কমিটি ঘোষণা করা হয়।

ফোকলোর বিভাগের শিক্ষার্থী সোহানুর রহমান সোহানকে সভাপতি এবং হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের প্রবীণ হেনরী ত্রিপুরাকে সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করা হয়। উক্ত ক্লাবের সঙ্গে আরও সম্পৃক্ত রয়েছেন জাককানইবির একঝাঁক উদ্যমী শিক্ষার্থী।

এ সময় উপস্থিত ছিলেন- ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান সাকার মুস্তাফা, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক কাজী সাইফুর রহমান রানা, স্কিল ডেভেলপমেন্ট ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ইবনুল হায়দার নাকিব ও বর্তমান সভাপতি জাহিদুল হাসান, ক্যারিয়ার ক্লাবের সভাপতি হায়দার আলী খান রনি, জাককানইবি প্রেসক্লাবের সভাপতি সরকার আব্দুল্লাহ তুহিন প্রমুখ।

ক্লাবটির উপদেষ্টা প্যানেলে রয়েছেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. শেখ সুজন আলী, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক কাজী সাইফুর রহমান রানা, নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক কে. এম মাহমুদুল হক, স্কিল ডেভেলপমেন্ট ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ইবনুল হায়দার নাকিব ও জাককানইবি ক্যারিয়ার ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি অমিত হাসান রনি।

আরও পড়ুন : চতুর্থ দিনেও ঢাবি শিক্ষার্থীর অবস্থান কর্মসূচি অব্যাহত

উল্লেখ্য, ক্লাবটির লক্ষ্য ও উদ্দেশ্য হলো কূটনৈতিক সম্পর্ক চর্চার একটি আদর্শ প্লাটফর্ম তৈরি করা, যাতে করে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বহির্বিশ্বে নিজেকে মেলে ধরতে সক্ষম হয়।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড